প্যারিসে ইরান কনস্যুলেটে আত্মঘাতী হামলার হুমকি, অতঃপর..!

প্যারিসে ইরান কনস্যুলেটে আত্মঘাতী হামলার হুমকি, অতঃপর..!

ছবিঃ সংগৃহীত।

ফ্রান্সের রাজধানী প্যারিসে অবস্থিত ইরানের কনস্যুলেটে আত্মঘাতী হামলার হুমকির অভিযোগ এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। হামলার আশঙ্কা থেকে ইরানের কনস্যুলেটটি বন্ধ করে দিয়েছিল পুলিশ। এছাড়া কনস্যুলেটের আশপাশ ঘিরে ফেলে তারা। শুক্রবার এ ঘটনা ঘটে।খবর রয়টার্সের।

জানা গেছে, কনস্যুলেটের পক্ষ থেকে ফ্রান্স পুলিশকে জানানো হয় এক ব্যক্তি গ্রেনেড অথবা বিস্ফোরক বেল্ট নিয়ে ভেতরে প্রবেশ করেছেন বলে আশঙ্কা করছেন তারা। ওই সময় আতঙ্কে নিরাপত্তা বাহিনীর সাহায্য চান কনস্যুলেটের কর্মকর্তারা। খবর পেয়েই কনস্যুলেটের আশপাশের এলাকাও ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনী।সেখানে পুলিশ সদস্যদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায়।

একইসঙ্গে বাড়তি সতর্কতা অবলম্বন করে কনস্যুলেটের দিকে যাওয়া দু’টি লাইনে মেট্রো চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। পরবর্তীতে বার্তাসংস্থা রয়টার্স জানায়, হামলার হুমকি দেওয়া ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। তবে ওই ব্যক্তি কোনো বিস্ফোরক বহন করছিলেন না।

তিনি আতঙ্ক সৃষ্টি করতে নিজের কাছে বিস্ফোরক থাকার ভুয়া তথ্য ছড়িয়েছিলেন।যদিও গ্রেফতারকৃত ব্যক্তির নাম-পরিচয় জানানো হয়নি। এছাড়া এ ঘটনায় ইরান-ইসরায়েল উত্তেজনার মধ্যে কোনো রকম উদ্দেশ্য প্রণোদিত হুমকি বা সংশ্লিষ্টতা আছে কিনা জানা যায়নি।