নদীতে গোসলে নেমে নৌবাহিনী সদস্যের মৃত্যু

নদীতে গোসলে নেমে নৌবাহিনী সদস্যের মৃত্যু

আবুল হাসান

ফেনীর পরশুরামে মুহুরি নদীতে গোসল করতে নেমে মো. আবুল হাসান (২১) নামে এক নৌবাহিনীর সদস্য নিখোঁজ হয়েছেন। পরে শনিবার (২০ এপ্রিল) রাত পৌনে ১০টার দিকে তার মরদেহ উদ্ধার করে ডুবুরিরা।

আবুল হাসান ঈদের ছুটিতে বাড়িতে আসেন। তিনি উপজেলার চিথলিয়া ইউনিয়নের কুন্ডের পাড় গ্রামের আবুল খায়েরের ছেলে।

পুলিশ ও স্থানীয় সুত্র জানায়, আবুল হাসান তীব্র তাপদাহে গরমে অতিষ্ঠ হয়ে আজ বেলা ৩টার দিকে এলাকার চার বন্ধুর সঙ্গে মুহুরি নদীর নাজির বাড়ির সংলগ্ন ঘাট দিয়ে গোসল করতে নামেন। হঠাৎ পানির নিচে তলিয়ে গেলে তাৎক্ষণিকভাবে চার বন্ধু তাঁকে উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হয়। পরে পরশুরাম ফায়ার সার্ভিসের সদস্যরা গিয়ে দীর্ঘ সময় খোঁজাখুঁজি করেও তাকে উদ্ধার করতে পারেনি। পরে চট্টগ্রামের ডুবুরি দল এসে উদ্ধার অভিযান চালিয়ে রাত পৌনে ১০টার দিকে তার মরদেহ উদ্ধার করে।

স্থানীয় চিথলিয়া ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ড সদস্য ইকবাল হোসেন মোল্লা জানান, সাইফুলসহ কয়েকজন একসঙ্গে গোসল করতে নদীতে নামেন। তিনি পানিতে ডুবে গেলে প্রথমে ফায়ার সার্ভিস উদ্ধার অভিযান চালায়। পরে চট্টগ্রাম থেকে ৫ সদস্যের ডুবুরি দল রাতে তার মরদেহটি উদ্ধার করে।

পরশুরাম ফায়ার সার্ভিসের লিডার হুমায়ুন কবির জানান, বিকেলে খবর পাওয়ার পর মুহুরি নদীতে পরশুরাম ও ফুলগাজী ফায়ার সার্ভিসের দল উদ্ধার তৎপরতা চালানো হয়। মরদেহের সন্ধান না পাওয়ায় চট্টগ্রাম থেকে ডুবুরি দল এসে উদ্ধার তৎপরতা চালায়। দীর্ঘক্ষণ অভিযানের পর রাত ৯টার পর তার মরদেহ পাওয়া যায়।

এ বিষয়ে পরশুরাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন বলেন, আবুল হাসান নামে এক ব্যক্তি গোসল করতে নদীতে নেমে নিখোঁজ হওয়ার সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। ফায়ার সার্ভিস ও ডুবুরি দলকে খবর দিলে তারা এসে উদ্ধার কাজ শুরু করে।