সিলেটে জামায়াতের তিন প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

সিলেটে জামায়াতের তিন প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

ফাইল ছবি

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে সিলেটে মনোনয়ন প্রত্যাহার করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর তিন নেতা।

সোমবার (২২ এপ্রিল) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন প্রার্থিতা প্রত্যাহার করেন তারা।

বিষয়টি নিশ্চিত সিলেটের সিনিয়র জেলা নির্বাচন অফিসার এবং সিলেট সদর, বিশ্বনাথ, গোলাপগঞ্জ ও দক্ষিণ সুরমা উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ জিল্লুর রহমান।

চেয়ারম্যান পদে মনোনয়নপত্র প্রত্যাহার করা জামায়াতের তিন প্রার্থীরা হলেন সিলেট সদর উপজেলার ইসলাম উদ্দিন, দক্ষিণ সুরমার মো. সুলাইমান হোসেন ও বিশ্বনাথের মোহাম্মদ নিজাম উদ্দিন সিদ্দিকী।

জামায়াতের কিন প্রার্থী নিজেদের প্রার্থিতা প্রত্যাহার করা ছাড়াও দক্ষিণ সুরমা উপজেলায় ফখরুল ইসলাম সাইস্তা নামে এক চেয়ারম্যান প্রার্থী ও বিশ্বনাথ উপজেলায় একজন ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন। এছাড়াও বিশ্বনাথে ভাইস চেয়ারম্যান পদে আপিলে প্রার্থিতা ফিরে পেয়েছেন আরও এক প্রার্থী।

সিলেটে মনোনয়ন প্রত্যাহার করলেন জামায়াতের তিন প্রার্থী

যশোরে স্বেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে ভূমি কর্মকর্তাকে মারধরের অভিযোগ নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে চেয়ারম্যান পদে ২৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এদিকে দক্ষিণ সুরমা উপজেলার মনোনয়নপত্র বাতিলের পর প্রার্থিতা ফিরে পেতে উচ্চ আদালতে আবেদন করছেন চেয়ারম্যান প্রার্থী ফখরুল ইসলাম সাইস্তা।

যার শুনানি হবে মঙ্গলবার। বিষয়টি ফখরুল ইসলাম সাইস্তা নিশ্চিত করেছেন।