পটুয়াখালীতে ২৩ হাজার ৩৪০ কেজি নিষিদ্ধ মাছ জব্দ করেছে কোস্টগার্ড

পটুয়াখালীতে ২৩ হাজার ৩৪০ কেজি নিষিদ্ধ মাছ জব্দ করেছে কোস্টগার্ড

ছবিঃ সংগৃহীত।

পটুয়াখালীর কলাপাড়ায় কোস্টগার্ডের অভিযানে অর্ধকোটি টাকার নিষিদ্ধ শাপলাপাতা, পীতাম্বরী ও হাঙর মাছ জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাতে উপজেলার শিববাড়িয়া নদী লাগোয়া জননী আইসপ্লান্ট ঘাট সংলগ্ন এলাকা থেকে মাছগুলো জব্দ করা হয়।

কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. বিএন এইচ এম এম হারুন-অর-রশীদ জানান, অভিযানে মাছের সঙ্গে আটক করা হয় এমভি মা জননি-৫ নামের একটি কাঠের ট্রলিং বোট। জব্দ দুই হাজার কেজি শাপলাপাতা মাছ, ৩০০ কেজি পীতাম্বরী ও ৪০ কেজি হাঙর মাছ যার বর্তমান বাজারমূল্য ৫৮ লাখ ৫০ হাজার টাকা। পরে এগুলোকে কলাপাড়া উপজেলার মৎস্য কর্মকর্তার প্রতিনিধি মহসিন রেজা ও মহিপুরের রেঞ্জ অফিসার আবুল কালাম আজাদ উপস্থিত থেকে মাটিতে পুতে রাখা হয়।

বনবিভাগ মহিপুর রেঞ্জ কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, কোস্টগার্ডের সহযোগিতায় আমরা মাছগুলো জব্দ করে পুঁতে দিয়েছি। এধরনের অসাধু ব্যবসায়ীদের কখনো ছাড় দিবো না।

কোস্টগার্ড দক্ষিণ জোনের বিসিজি স্টেশন নিজামপুর কন্টিনজেন্ট কমান্ডার আবু রাশেদ সুমন বলেন, এসব মাছ কেটে শুঁটকি প্রক্রিয়াজাত করতে চেয়েছিল ব্যবসায়ীরা। অভিযান চালিয়ে এসব মাছ জব্দ করা হয়। তবে কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে অবৈধ এ ব্যবসার সঙ্গে জড়িতরা পালিয়ে যায়।