হোয়াটসঅ্যাপের নতুন ফিচার: এই ফিচার দিয়ে ছবি বানান

হোয়াটসঅ্যাপের নতুন ফিচার: এই ফিচার দিয়ে ছবি বানান

সংগৃহীত

মেটার মালিকানাধীন হোয়াটসঅ্যাপে অনেক অপেক্ষার পর হোয়াটসঅ্যাপে যোগ হল এআই ফিচার। মেটার পক্ষ থেকে জানানো হয়েছে, ব্যক্তিগত বা গ্রুপ চ্যাট দুই জায়গা থেকেই বানানো যাবে এআই ছবি। আজকাল বেশ আলোচনায় রয়েছে এআই ছবি। হাত পাকাতে চাইছেন অনেকেই। যে কারণে জটিলতা কমিয়ে সরাসরি হোয়াটসঅ্যাপেই সেই সুবিধা এনেছেন মার্ক জাকারবার্গ। আসুন কী ভাবে বানাতে হয় জেনে নেওয়া যাক।

হোয়াটসঅ্যাপে বানানো যাবে এআই ছবি-

এক্ষেত্রে হোয়াটসঅ্যাপে আপনাকে শুধু বর্ণনা বা প্রম্পট দিতে হবে। সেই অনুযায়ী তৈরি হবে এআই ছবি, অ্যানড্রয়েড ও আইওএস দুই ফোনেই ব্যবহার করা যাবে এই ফিচার। চলুন দেরি না করে ধাপে ধাপে সেই পদ্ধতি জেনে নেওয়া যাক।

হোয়াটসঅ্যাপে এআই ছবি বানানোর পদ্ধতি-

মার্ক জাকারবার্গ তার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে মেটা এআই ফিচারের ঘোষণা করেছেন। ভারতেও এই সুবিধা পাওয়া যাবে বলে জানিয়েছেন তিনি। অর্থাৎ এবার থেকে এআই ছবি বানানোর জন্য আপনাকে অন্য কোথাও যেতে হবে না। সরাসরি হোয়াটসঅ্যাপে গিয়ে পছন্দ মতো ছবি বানিয়ে নিতে পারবেন।

অনেকেই মনে করছেন, আগামীদিনে মেটা তথা হোয়াটসঅ্যাপে সবথেকে বড় এবং জনপ্রিয় ফিচার হয়ে উঠতে পারে এটি। যদিও এটি ব্যবহার করার আগে কয়েকটি বিষয় মাথায় রাখতে হবে। তা হল এই প্রম্পট এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড নয়। অর্থাৎ যে প্রম্পট দেবেন তা জানতে পারবে। সংস্থা জানিয়েছে, ইউজারদের এই প্রম্পট ট্রেনিংয়ের ক্ষেত্রে কাজে লাগানো হবে।

আপনিও যদি আগামীদিনে ফিচারটির ব্যবহার করার কথা ভেবে থাকেন তাহলে এই বিষয়টি সম্পর্কে আগে ভাগে সতর্ক থাকা দরকার। যে প্রম্পট দিচ্ছেন তা ভেবেই সেখানে লিখুন। পাশাপাশি যারা এই মুহূর্তে হোয়াটসঅ্যাপের পুরনো ভার্সন ব্যবহার করছেন তারা এটির সুবিধা নিতে পারবেন। তাই এআই ছবি বানাতে চাইলে অবশ্যই হোয়াটসঅ্যাপের লেটেস্ট ভার্সনটি আপডেট করে নিন।