আইএসইউ ও বিডব্লিউএবির মধ্যে সমঝোতা স্মারক সই

আইএসইউ ও বিডব্লিউএবির মধ্যে সমঝোতা স্মারক সই

সংগৃহীত

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি (আইএসইউ) ও ব্যাংকার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন বাংলাদেশের (বিডব্লিউএবি) মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। 

শুক্রবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় কক্সবাজারের একটি হোটেলে আইএসইউ’র ভারপ্রাপ্ত ট্রেজারার এইচ টি এম কাদের নেওয়াজ এবং বিডব্লিউএবি’র সভাপতি কাজী মো. শফিকুর রহমান সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। 

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন—আইএসইউর রেজিস্ট্রার মো. ফাইজুল্লাহ কৌশিক, ডিরেক্টর (অ্যাডমিশন) গিয়াস উদ্দিন, জনসংযোগ বিভাগের প্রধান রাইসুল হক চৌধুরী, বিডব্লিউএবি’র সাধারণ সম্পাদক মো. এমদাদ হোসেনসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ চুক্তির মাধ্যমে ব্যাংকার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন বাংলাদেশের সদস্য এবং তাদের পরিবারের সদস্যরা ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিতে অনার্স এবং মাস্টার্স কোর্সে পড়াশোনার ক্ষেত্রে বিশেষ ওয়েভার ও স্কলারশিপ পাবেন।

আইএসইউতে জানুয়ারি-জুন এবং জুলাই-ডিসেম্বর সেমিস্টারের মাধ্যমে শিক্ষা কার্যক্রম পরিচালিত হয়। বিশ্ববিদ্যালয়ে তিনটি অনুষদের অধীনে মোট চারটি বিভাগ চালু রয়েছে। এর মধ্যে ব্যবসায় প্রশাসন অনুষদের অধীনে আছে ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) ও মাস্টার্স অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ)। ফ্যাকাল্টি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের অধীনে আছে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ। ফ্যাকাল্টি অব হিউম্যানিটিজ অ্যান্ড সোস্যাল সায়েন্সেসের অধীনে আছে বিএ (অনার্স) ইন ইংলিশ ও এমএ ইন ইংলিশ লিটেরেচার অ্যান্ড কালচারাল স্টাডিজ।