বগুড়ায় বসতবাড়িতে বিস্ফোরণের ঘটনায় মামলা

বগুড়ায় বসতবাড়িতে বিস্ফোরণের ঘটনায় মামলা

সংগৃহীত

বগুড়ায় বসতবাড়িতে বিস্ফোরণের ঘটনায় বাড়ির মালিক রেজাউল করিমকে আসামি করে মামলা করেছে পুলিশ।

সোমবার (২৯ এপ্রিল) বিকেলে বনানী পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম বাদী হয়ে সদর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন। মামলায় অজ্ঞাতপরিচয় আরও অনেককে আসামি করা হয়েছে।

এর আগে রোববার (২৮ এপ্রিল) রাত ৯টার দিকে শহরের মালতিনগর মোল্লাপাড়ায় রেজাউলের বাড়িতে বিকট শব্দে বিস্ফোরণ হয়। এতে তিন কিশোরীসহ চার নারী আহত হন।

আহতরা হলেন— রেজাউলের স্ত্রী রেবেকা ইসলাম (৩৮), মেয়ে সুমাইয়া আক্তার (১৫), ভাই রাশেদুল ইসলামের মেয়ে জিম (১৩) ও প্রতিবেশী আলী হোসেনের মেয়ে তানজিম বুশরা (১৪)। এরমধ্যে বুশরার অবস্থা গুরুতর হওয়ায় তাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসা দেওয়া হচ্ছে। বাকি তিনজন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগে চিকিৎধীন। বিস্ফোরণের সময় এই চারজন বাড়িতে ছিলেন।

পুলিশ জানায়, বসতবাড়িটিতে অবৈধভাবে পটকা তৈরির কারখানা গড়ে তোলা হয়েছিল। ঘটনার পর রোববার রাতেই বাড়ির মালিক রেজাউলকে আটক করেছে পুলিশ। তাকে জেলা গোয়েন্দা (ডিবি) কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘটনার পর থেকে তার ভাই রাশেদুল পলাতক।

অতিরিক্তি পুলিশ সুপার শরাফত ইসলাম বলেন, ঘটনাস্থলে বারুদের উপস্থিতি ছিল এটা নিশ্চিত। তবে প্রকৃত কারণ জানতে কিছুটা সময় লাগবে। গ্রেফতার রেজাউলকে জিজ্ঞাসাবাদের জন্য প্রয়োজনে রিমান্ড আবেদন করা হবে।