পাবনা-৪ উপ-নির্বাচন : আওয়ামীলীগের দু’গ্রুপের সংঘর্ষে সভাপতি- সেক্রেটারিসহ আহত ১০

পাবনা-৪ উপ-নির্বাচন : আওয়ামীলীগের দু’গ্রুপের সংঘর্ষে সভাপতি- সেক্রেটারিসহ আহত ১০

ছবি : সংবাদাতা

পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের উপ-নির্বাচনকে ঘিরে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতেই ঈশ্বরদী পৌর আওয়ামীলীগ কার্যালয়ের দখল ও আধিপত্য বিস্তার নিয়ে পৌর আওয়ামীলীগের সভাপতি মিন্টু গ্রুপ ও সাধারন সম্পাদক ইসাহাক মালিথা গ্রুপের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত হয়েছেন।

সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে দফায় দফায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। এখনও দু’গ্রুপের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছে।

আহতরা হচ্ছেন- পৌর আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, ভারপ্রাপ্ত সম্পাদক ইসহাক মালিথা, মুলাডুলি ইউনিয়ন কৃষকলীগের সভাপতি বক্কর মালিথা, ঈশ্বরদী উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুস সালামের পুত্র রনিসহ অন্যরা। এদের মধ্যে রনির অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। উদ্ভূত রস্থিতিতে ঈশ্বরদী প্রেসক্লাবে জরুরী সংবাদ সম্মেলনে বসেছেন আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ জেলা ও উপজেলা পর্যায়ের নেতারা।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও দলীয় সূত্রে জানা যায়, কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন ও সাবেক স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী শামসুল হক টুকুকে ফুল দেয়া ও পূর্ব বিরোধের জেরে  পৌর আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম আজাদ মিন্টু ও ভারপ্রাপ্ত সম্পাদক ইসহাক মালিথা গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। উভয় গ্রুপ সংবদ্ধ হয়ে একে অপরকে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া করে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্থা (ওসি) শেখ নাসির উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন ও সাবেক স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী শামসুল হক টুকুসহ নেতৃবৃন্দদের ফুলের শুভেচ্ছা জানানোর সময় ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। এরই জের ধরে দফায় দফায় দু’গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। তবে বর্তমানে পরিস্থিতি স্বভাবিক বলে ওসি জানান।