হঠাৎ বৃষ্টিতে ভোগান্তিতে রাজধানীবাসী

হঠাৎ বৃষ্টিতে ভোগান্তিতে রাজধানীবাসী

হঠাৎ মুষুলধারে বৃষ্টিতে পানিতে ডুবে গেছে প্রধান সড়ক।

মধ্যরাত হালকা বাতাসের সাথে কিছুটা বৃষ্টি হয়েছে রাজধানীতে। আকাশ মেঘলা থাকলেও সকাল গড়িয়ে দুপুর হলেও বৃষ্টির দেখা মেলেনি। হঠাৎ দুপুর গড়িয়ে বিকেলে দিকে মুষলধারে বৃষ্টি শুরু হয়ে গেলে। মুহুর্তের মধ্যেই রাজধানীর বিভিন্ন স্থান ও মূল সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে করে দুর্ভোগে পড়েছেন কাজে বের হওয়া রাজধানীর মানুষ। অনেক জায়গায় রাস্তা ও ফুটপাত তলিয়ে যাওয়ায় চলাচল ব্যাহত হচ্ছে।

জলাবদ্ধ রাস্তা, সেই সঙ্গে নেই পর্যাপ্ত গণপরিবহন। পানিতে ডুবে থাকা সড়কের মধ্য দিয়ে যখন যানবাহন চলছে তখনই সড়কে উঠছে ঢেউ। রবিবার  (০১ নভেম্বর) দুপুরে যারা কাজে বের হয়েছেন তাদের পড়তে হয়েছে এমন ভোগান্তিতে।

মগবাজার এলাকায় বৃষ্টিতে আটকে পড়া বেসরকারি চাকরিজীবী রাসেল মাহমুদ বলেন, দুপুরে হঠাৎ করে মুষলধারে বৃষ্টির কারণে এখানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বাসা থেকে বের হওয়ার পথে হাটু পানি। যার ফলে দীর্ঘ পথ ঘুরে প্রধান সড়কে আসতে হয়েছে। সেই সঙ্গে অনেক রাস্তায় তীব্র যানজট। 

এদিকে দেশের পাঁচটি অঞ্চলের নদীবন্দরকে দুই নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেত এবং ১৩টি অঞ্চলের নদীবন্দরকে এক নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদফতর।