ঈশ্বরদী জংশনের ফুটওভার ব্রীজ ঝুঁকিতে

ঈশ্বরদী জংশনের ফুটওভার ব্রীজ ঝুঁকিতে

ফুটওভার ব্রীজের ঝুঁকিপূর্ণ স্থানে লাল কাপড় টাঙিয়া দেওয়া হয়েছে।

পাবনার ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনের ফুটওভার ব্রীজ খুবই ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। অনেকদিন ধরে যাত্রীদের চলাচল এড়াতে ব্রীজের কয়েকটি স্থানে লাল কাপড় টাঙিয়ে দেয়া হয়েছে। কিন্তু পথচারীরা ঝুঁকি নিয়েই চলাচল করছেন।

ব্রিটিশ আমলে তৈরি এই ফুটওভার ব্রীজ নির্মাণের সময় কাঠের পাটাতন ব্যবহার করা হয়। স্বাধীনতার পর আশির দশকে কাঠের পাটাতন পরিবর্তন করে কনক্রিটের পাটাতন সংস্থাপন করা হয়। এই কংক্রিটের পাটাতন দীর্ঘদিন সংস্কার না করায় সিঁড়িসহ অনেক স্থান ভেঙে গেছে। অনেক সময় যাতায়াতের সময় ব্রীজের সিঁড়ির উপর অনেককে পড়ে যেতেও দেখা যায় বলে জানা গেছে।

ঈশ্বরদী রেলষ্টেশন দিয়ে প্রতিদিন আন্তঃনগর ট্রেনসহ ২৮/ ৩০টি যাত্রীবাহী ট্রেন চলাচল করে। এখানে প্রতিটি ট্রেনই থামে। স্থানীয় পথচারীসহ স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের দু’পারে চলাচলে এই ফুটওভার ব্রীজ গুরুত্বপূর্ণ।

রেলওয়ের পাকশী বিভাগীয় প্রকৌশলী (ডিইএন-২) আবদুর রহিম জানান, সংস্কার নয়, নতুন করে ফুটওভার ব্রীজ নির্মাণের পরিকল্পনা নেয়া হয়েছে। রেলওয়ের নিজস্ব অর্থায়নে নতুন ব্রীজ নির্মাণ হবে। এজন্য টেন্ডারও হয়ে গেছে। অল্পদিনের মধ্যেই ব্রীজ নির্মাণের কাজ শুরু হবে বলে এ কর্মকর্তা জানান।