কুষ্টিয়া কারারক্ষীদের উপর হামলা আহত আটজন

কুষ্টিয়া কারারক্ষীদের উপর হামলা আহত আটজন

ছবি: প্রতিনিধি

কুষ্টিয়া প্রতিনিধি:কুষ্টিয়া জেলা কারাগার এলাকায় স্থানীয়দের বিরুদ্ধে সশস্ত্র হামলার  ঘটনা ঘটেছে। এ ঘটনায় সহকারী প্রধান কারারক্ষীসহ আটজন আহত হয়েছেন। হামলার সাথে জড়িত দুই বহিরাগতকে আটক করেছে পুলিশ। শুক্রবার (১৯ মার্চ) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এ হামলার ঘটনা ঘটে। ঘটনার পর থেকে ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
কারা কর্তৃপক্ষ জানিয়েছে, সন্ধ্যায় কারা ফটকের সামনে স্থানীয় এক সবজি বিক্রেতার সাথে এক কারারক্ষীর কথা কাটাকাটি হয়। পরে বিষয়টিকে কেন্দ্র করে ওই সবজি বিক্রেতা স্থানীয়দের সাথে নিয়ে দেশীয় অস্ত্রশস্ত্রসহ কারাগারের প্রধান ফটকের অভ্যন্তরে অনুপ্রবেশ করে সহকারী প্রধান কারারক্ষী মামুন হোসেনসহ অন্য কারারক্ষীদের উপর হামলা চালান। এতে সহকারী কারারক্ষী মামুনসহ আটজন আহত হয়েছেন।
আহতদের কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কারা ঘন্টা বাজিয়ে কুষ্টিয়া জেলা কারাগারের সকল কারারক্ষী একত্রিত হয়ে বহিরাগতদের ধাওয়া করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এসময় দুই বহিরাগত হামলাকারীকে আটক করে পুলিশ।

এ ঘটনায় কুষ্টিয়া মডেল থানায় মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানিয়েছেন কুষ্টিয়া জেলা কারাগারের জেল সুপার তায়েফ উদ্দিন মিয়া।

তিনি আরও বলেন, ঘটনার সঙ্গে সঙ্গে পুলিশ সুপার ও জেলা প্রশাসককে জানানো হয়েছে। পুলিশ আসার আগেই হামলাকারীরা আবাসিক এলাকায় বসবাসরত লোকজনের ওপর চড়াও হন। পুলিশ এলে তারা দেয়াল টপকে পালিয়ে যান। এ সময় দুজনকে আটক করে পুলিশ। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হবে।