এনআরসি করার দরকার নেই, বিজেপিকে তাড়ালে সব মানুষ থাকবে : মমতা

এনআরসি করার দরকার নেই, বিজেপিকে তাড়ালে সব মানুষ থাকবে : মমতা

এনআরসি করার দরকার নেই, বিজেপিকে তাড়ালে সব মানুষ থাকবে : মমতা

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি) ও জাতীয় জনসংখ্যা নিবন্ধন (এনপিআর) প্রসঙ্গে বিজেপিকে টার্গেট করে বলেছেন, এনআরসি করার দরকার নেই, এনআরসি করে মানুষ তাড়ানোর দরকার নেই। আগে বিজেপিকে এনআরসি-এনপিআর করুন, ওদের আগে তাড়ান, তাহলে সব মানুষ থাকবে।রাজ্যে বিধানসভা নির্বাচন উপলক্ষে তিনি বুধবার জলপাইগুড়িতে এক সমাবেশে বক্তব্য রাখার সময়ে ওই মন্তব্য করেন।

মমতা বলেন, ‘এনআরসি-এনপিআর বিল এখনো কেন্দ্রীয় সরকার রেখে দিয়েছে। প্রত্যাহার করেনি। যেকোনো দিন তা করতে পারে। আমি একমাত্র এখানে এনপিআর করতে দেইনি এবং দেবোও না। এত মিথ্যে কথা বলে নরেন্দ্র মোদি আর অমিত শাহ! একেক জায়গায় একেক রকম বক্তব্য রাখে। কোথায় ছিলে এত দিন তোমরা? আবার কোভিড লাগিয়ে দিয়ে পালিয়েছ! সব ভালো করে দিয়েছিলাম আমরা। সবাইকে যদি সময়মতো ইনজেকশন দিয়ে দিত নতুন করে কোভিড-১৯ হতো না।

তিনি আরো বলেন, আপনারা জানেন এরা বাইরে থেকে দুনিয়ার লোক নিয়ে এসেছে। নির্বাচনে প্রচারের নামে সব বহিরাগত গুণ্ডাদের নিয়ে এসেছে আর আমাদের এখানে সমস্ত রোগ ছড়িয়ে দিয়ে পালিয়ে গেছে! এখন বলছে ভোট দাও! রোগ যেকোনো মানুষকে স্পর্শ করতে পারে। আমারও হতে পারে, আপনারও হতে পারে। রোগ হলে চিকিৎসা হওয়া দরকার। আগেরবারে করোনা পরিস্থিতিতে ওরা আসেনি এখানে। এখন নির্বাচন করতে আসছে। নির্বাচন করতে এসে কখনো বলবে, তোমার নাগরিকত্ব ছিনিয়ে নেবো, তোমার নাগরিকত্ব দিয়ে দেবো।

মমতা আজ উপস্থিত সকলের উদ্দেশে ‘বিজেপি তাড়াও, দেশ বাঁচাও’ স্লোগান দিয়ে নির্বাচনে তৃনমূলকে ভোট দিয়ে জয়ী করার আহ্বান জানান।
সূত্র : পার্সটুডে