বিশেষ ব্যবস্থাপনায় দেশে ফিরছেন ভারতে চিকিৎসা নিতে যাওয়া রোগীরা

বিশেষ ব্যবস্থাপনায় দেশে ফিরছেন ভারতে চিকিৎসা নিতে যাওয়া রোগীরা

বিশেষ ব্যবস্থাপনায় দেশে ফিরছেন ভারতে চিকিৎসা নিতে যাওয়া রোগীরা

সীমান্তবর্তী জেলা যশোরে বেনাপোল স্থল বন্দর দিয়ে বেশীর ভাগই ভারতে চিকিৎসা নিতে যাওয়া রোগীরা বিশেষ ব্যবস্থাপনায় দেশে ফিরছেন। কেউবা ফিরছেন করোনা আক্রান্ত হয়ে আবার কেউবা ফিরে এসে করোনায় আক্রান্ত হচ্ছেন। তবে প্রশাসনের পক্ষ থেকে ভারত ফেরতদের জন্য বাধ্যতামুলকভাবে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের

 ব্যবস্থা করা হয়েছে যশোর জেলা সহ এর আশেপাশের জেলায়। জেলার করোনা পরিস্থিতি নিয়ে আতংকিত হওয়ার কোন কারন নেই বলে জানান জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। তিনি আরও জানান,প্রশাসনের কঠোর নজরদারি থাকার কারণে এই রোগ বেশী বিস্তার লাভ করতে পারেনি এই জেলায় । তবে দৈনিক সংক্রমের হার প্রায় ২০%। ঈদের আগে বা পরে একই রকম আছে এই জেলার করোনা পরিস্থিতি। সচেতনতা বৃদ্ধির জন্য প্রচার প্রচারনা সহ মাস্ক ব্যবহারের উপর গুরুত্ব দিচ্ছে প্রশাসন। মাস্ক ব্যবহার না করায় প্রশাসনের পক্ষ থেকে জরিমানাও করা হয়েছে অসচেতন জনগনকে। কয়েকজনের শরীওে ভারতীয় ভেরিয়েন্ট পাওয়া গেলেও তা অতি ভয়ঙ্কর ভেরিয়েন্ট নয়। এছাড়া ব্লাক ফাঙ্গাসের ব্যাপারে তিনি বলেন,এ ব্যাপারে এখনও পর্যন্ত কোন কিছু তারা জানতে পারেননি।

অপর দিকে সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহীন জানান,ব্লাক ফাঙ্গাসের ব্যাপারে স্বাস্থ্য বিভাগ থেকে এখনও পর্যন্ত কোন নির্দেশনা তাদেরকে দেয়া হয়নি। তারা কিছুই জানেন না।

গত ২৬ এপ্রিল থেকে ২৪ মে পর্যন্ত ভারত থেকে বেনাপোল দিয়ে ফিরেছেন ৩ হাজার ৬১৩ জন,যশোর থেকে ছাড়পত্র পেয়েছেন ৯৪৩ জন,মোট করোনা আক্রান্ত ১৭ জন।