চাটমোহরে ধসে পড়ল নির্মাণাধীন ইউনিয়ন ভূমি অফিসের ছাদ, তদন্ত কমিটি গঠন

চাটমোহরে ধসে পড়ল নির্মাণাধীন ইউনিয়ন ভূমি অফিসের ছাদ, তদন্ত কমিটি গঠন

ডিবিগ্রাম ইউনিয়ন ভূমি অফিসের নবনির্মিত ভবনের বারান্দার ছাদ ধসে পড়েছে- ছবি: পাবনা প্রতিনিধি

পাবনার চাটমোহর উপজেলা ডিবিগ্রাম ইউনিয়ন ভূমি অফিসের নবনির্মিত ভবনের বারান্দার ছাদ ধসে পড়েছে। বৃহস্পতিবার বেলা ৩টার দিকে এ ঘটনা ঘটে। ঠিকাদারি প্রতিষ্ঠান নিম্নমানের সামগ্রী দিয়ে ভবন নির্মাণ করায় এ ঘটনা ঘটেছে বলে স্থানীয়দের অভিযোগ। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। এদিকে ঘটনার পরপরই স্থানীয়রা ধসে পড়া অংশের ভিডিও করে ফেসবুকে দেয় এলাকার লোকজন। মুহূর্তেই ভিডিওটি ভাইরাল হয়ে পড়ে।

ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা নূর মোহাম্মদ জানান, বেলা ৩টার দিকে বিকট শব্দ হয়। এরপর স্থানীয় কয়েকজন এসে বলেন, নবনির্মিত ভবনের বারান্দার সামনের ছাদ ধসে গেছে। এতে করে মূল ভবনের বেশকিছু জায়গা ক্ষতিগ্রস্ত হয়েছে। ভবন নির্মাণে ঠিকাদারের অনিয়মের অভিযোগ তোলেন এ কর্মকর্তা নিজেই।

জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) অর্থায়নে সম্প্রতি ডিবিগ্রাম ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ কাজ শুরু হয়। 
স্থানীয় বাসিন্দা সূত্রে জানা গেছে, ডিবিগ্রাম ইউনিয়ন পরিষদের সামনে ইউনিয়ন ভূমি অফিস। অনেকদিন আগে নতুন ভবন নির্মাণকাজ শুরু হয়। কিন্তু জায়গার মালিকানা নিয়ে দ্বন্দ্বের কারণে নির্মাণকাজ বন্ধ থাকে। গেলো ঈদুল ফিতরের কিছুদিন আগে আবারও নির্মাণকাজ শুরু হয়।

এলজিইডি’র চাটমোহর উপজেলা প্রকৌশলী সুলতান মাহমুদ জানান, ‘বিষয়টি আমার ভাল জানা নেই, আমি নতুন এসেছি। শুনেছি অনেক আগেই শার্টার লাগানো হয়েছিল। একটা কার্নিশ ভেঙ্গে পড়েছে। পুরো বিষয় জানার জন্য উপ সহকারী প্রকৌশলী রপ্রিুল ইসলামকে পাঠিয়েছি।’

এই ভবন নির্মাণকাজের ঠিকাদার সিরাজুল ইসলামের সাথে কথা বলার জন্য তার মুঠোফোনে কয়েকবার ফোন দেয়া হলেও তিনি কল রিসিভ করেননি। সাংবাদিক পরিচয় দিয়ে মেসেজ পাঠানো হলেও তার উত্তর দেননি। যেকারণে তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈকত ইসলাম জানান, খবর পাবার পরপরই আমি ঘটনাস্থল পরিদর্শণ করেছি। এটি পুরোটাই টেকনিক্যাল বিষয়। সেকারণে উপজেলা ৎুকৌশলীকে ৎুধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছি। দ্রুত প্রতিবেদন জমা দেয়ার জন্য কমিটিকে বলা হয়েছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।