যশোরে কোয়ারেন্টিনে থাকা ভারত ফেরত ২ জনের মৃত্যু

যশোরে কোয়ারেন্টিনে থাকা ভারত ফেরত ২ জনের মৃত্যু

যশোরে কোয়ারেন্টিনে থাকা ভারত ফেরত ২ জনের মৃত্যু-

যশোরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা ভারত ফেরত ২ জন রোগী মারা গেছেন। শুক্রবার (০৪ জুন) রাত ৮ টা ৩০ মিনিটে ৬৫ বছর বয়সী গোলাম নবী ও সন্ধ্যা ৬ টায় ৫৩ বছর বয়সী ইমদাদুল হক মোল্লা মারা যান। তারা উভয়েই যশোর বক্ষব্যাধি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। 

উক্ত হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ পলাশ কুমার দাশ জানান, মৃত গোলাম নবী আজ শুক্রবার ৪ তারিখ বেনাপোল বন্দর দিয়ে স্ব-স্ত্রীক ভারত থেকে বাংলাদেশে ফেরেন। ফেরার পর তিনি অসুস্থ বোধ করলে তাকে এম্বুলেন্স যোগে বক্ষ ব্যাধি হাসপাতালে সন্ধ্যা ৬ টায় নিয়ে যাওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে আটটায় তিনি মারা যান। গোলাম নবী ডায়াবেটিস,হার্ট, কিডনী রোগে ভুগছিলেন। তিনি ঢাকার রামপুরা থানার পূর্ব রামপুরা এলাকার বাসিন্দা।

ডাঃ পলাশ আরও জানান, অপর ভারত ফেরত রোগী ইমদাদুল হত মোল্লা গত ২৪ মে স্ব-স্ত্রীক বেনাপোল বন্দর দিয়ে দেশে প্রবেশ করেন। তিনি অসুস্থ বোধ করলে তাকে সাথে সাথে এম্বুলেন্স যোগে যশোর বক্ষ ব্যাধি হাসপাতালে নিয়ে আসা হয়। চিকিৎসাধীন অবস্থায় তিনি সন্ধ্যা ৬ টায় মারা যান। ইমদাদুল হক ক্যান্সারের রোগী ছিলেন। তার বাড়ী নওগাঁ জেলার রানী নগর উপজেলার ডাকাহারপুর গ্রামে।

মৃৃত্যুর পর নিয়মানুযায়ী তাদের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। তিনি আরও বলেন, সরকারি বিধি মোতাবেক তাদের মরদেহ নিজ নিজ জেলায় পাঠানো হয়েছে।

জেলায় গত ২৪ ঘন্টায় করোনা ২৩৪ জনের নমুনা পরীক্ষা করে আক্রান্তের সংখ্যা ৫৪ জন।