নেত্রকোনায় ২ লাখ ১০ হাজার শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি জব্দ

নেত্রকোনায় ২ লাখ ১০ হাজার শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি জব্দ

নেত্রকোনায় ২ লাখ ১০ হাজার শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি জব্দ

নেত্রকোনা জেলার সদর উপজেলায় কুরপার এলাকায় নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ির বিরুদ্ধে অভিজান পরিচালিত করেছে ভ্রাম্যমান আদালত। জেলার পৌর শহরের কুরপার এলাকায় একটি অটো রিক্সা সহ ৬ বস্তা প্রায় ২ লাখ ১০ হাজার শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত বেনু বিড়ির চালান জব্দ করেছে।

মঙ্গলবার (০৮ জুন) সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে এই নকল ব্যান্ডরোল যুক্ত প্রায় ১ লাখ ৫৮ হাজার ৪ শত টাকার নকল ব্যান্ডরোল যুক্ত বেনু বিড়ির চালান সহ অটো রিক্সা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জব্দ করা হয়।

ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবুল হাসেম।  এসময় সহকারী কমিশনার (ভূমি) মোঃ সেলিম মিঞার সাথে ছিলেন।

জানা যায়, একটি নিবারক দল সন্ধায় শহরের নাগড়ার মোড় বিআরটিসি স্টেন্ড থেকে দূর্গাপুর উপজেলার উদ্দেশ্যে নিয়ে যাওয়ার সময় রাস্তায় দীর্ঘসময় সুকৌশলে অবস্থান নেওয়ার পর বেনু বিড়ি নামক নকল ব্যান্ডরোল যুক্ত প্রায় ১লাখ ৫৮ হাজার ৪ শত টাকার নকল বিড়ি মালিকবিহীন অবস্থায় উদ্ধার করা হয়।

এ সময় বিষয়টি নেত্রকোনা জেলা প্রশাসককে অবগত করা হয় এবং জেলা প্রশাসক খবর পাওয়া মাত্রই এই বিষয়ে দ্রুত কার্যকরী পদক্ষেপ নেওয়ার জন্যে নেত্রকোনা জেলার কাষ্টমস এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমিকে নির্দেশ প্রদান করেন।

পরবর্তীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে উপস্তিত হয়ে আটককৃত বিড়ি ২০১২ আইন অনুযায়ী কাস্টমস এক্সাইজ ও ভ্যাট নেত্রকোণা জেলা দপ্তরের কাছে জমা প্রদান করা হয়। আটককৃত উক্ত চালানের বিষয়ে মূসক আইন অনুযায়ী কোম্পানির বিরুদ্ধে নিয়মিত মামলা দিয়ে  উক্ত চালানের সাথে থাকা অটোরিকশা আটক করেছে বলে জানান কাস্টমস কর্মকর্তা।