যশোরে কঠোর লকডাউনের আজ ৩য় দিন

যশোরে কঠোর লকডাউনের আজ ৩য় দিন

যশোরে কঠোর লকডাউনের আজ ৩য় দিন চলছে

যশোর কঠোর লাকডউনের আজ ৩য়  চলছে।  গত ২৪ ঘন্টায় জেলায় করোনা ও করোনা উপসর্গ নিয়ে ৭ জন মারা গেছেন এবং  ৯৪০ জনের নমুনা পরীক্ষায় ৪৬৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৯%।

মৃতরা সকলেই যশোর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন বলে জানান হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডাঃ আরিফ আহমেদ। তিনি আরও জানান,এদের মধ্যে ২ জন করোনায় এবং ৫ করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরন করেছেন। বর্তমানে হাসপাতালের রেড জোনে ৭৯ জন ,পুরুষ ইয়েলোজোনে ২৪ জন  এবং মহিলা ইয়েলোজোনে ২৮ জন চিকিৎসাধীন আছেন।

শনাক্তের এ উর্ধ্বগতি রুখতে লকডাউন কার্যকরের কাজ করছে জেলা প্রশাসন। সেইসাথে রোগীর চাপ সামাল দিতে নতুন ওয়ার্ড খোলার পাশাপাশি চিকিৎসা কার্যক্রম বাড়ানো হয়েছে বলে জানান সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহীন। তিনি আরও  বলেন, জুন মাসের শুরু থেকেই যশোরে সংক্রমনের হার উর্ধ্বমুখি। বর্তমানে এ সংক্রমনের হার ৪০ থেকে ৫০ এর মধ্যে ওঠা নামা করছে। প্রথম দিকে সংক্রমনের উর্ধ্বগতি রুখতে আমরা পৌর সভার ওয়ার্ড ভিত্তিক ও পরে সমস্ত জেলা লকডাউনের আওতায় নিয়ে আসি। সেইসাথে রোগীর চাপ সামাল দিতে নতুন ওয়ার্ড খোলার পাশাপাশি চিকিৎসা কার্যক্রম বাড়ানো হচ্ছে। এই সংক্রমণ প্রতিরোধ করতে হলে মানুষের সচেতনতা বাড়াতে হবে। সরকারি আদেশ মানতে হবে এবং বাড়ির বাইরে বের হলে অবশ্যই মাক্স ব্যবহার করতে হবে