মগবাজারে ভয়াবহ বিস্ফোরণ: মৃত্যু বেড়ে ৭

মগবাজারে ভয়াবহ বিস্ফোরণ: মৃত্যু বেড়ে ৭

বিষ্ফোরণে ভবনটির পিছনের অংশ ধসে পড়ে-

রাজধানীর মগবাজারের ওয়্যারলেস গেট এলাকায় ভয়াবহ এসি বিষ্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণের ঘটনায় মৃত্যু বেড়ে ৭ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত ৩৯ জন দগ্ধ হয়েছেন বলে জানা গেছে। হতাহতদের বিস্তারিত তথ্য ও পরিচয় তাৎক্ষণিক জানা যায়নি।

রবিবার (২৭ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার তিকে মগবাজার ওয়্যারলেস এলাকার আড়ংয়ের শোরুমের ভবনের সামনে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। বিকট শব্দের পর ওই এলাকা কেঁপে ওঠে বলে জানিয়েছেন স্থানীয়রা। বিস্ফোরণের এ ঘটনায় পথচারী ও বাসযাত্রীসহ অন্তত অর্ধশত মানুষ আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

রমনা ফায়ার স্টেশনের স্টেশন অফিসার ফয়সালুর রহমান জানান, এসি বিস্ফোরণের কথা প্রাথমিকভাবে ধারণা করা হলেও ঠিক কোথায় থেকে বিস্ফোরণ ঘটলো তা তাৎক্ষণিভাবে নিশ্চিত হওয়া যায়নি। তবে বিস্ফোরণ ভবনটির নিচতলার ভেতরেই ঘটেছে। ওই বিস্ফোরণে ঘটনাস্থল থেকে মোট ছয়জনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। আহত ও নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান তিনি।

আহতদের মধ্যে ঢামেক হাসপাতালে ৩২ জনকে এবং শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ১০ জনকে ভর্তি করা হয়েছে।

এদিকে আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন একজনের মৃত্যু হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

জানা গেছে, চারতলা ভবনের নিচে শর্মা হাউস, সিঙ্গারের শোরুম ও বেঙ্গল মিটের দোকান ছিল। এ ছাড়া সিঙ্গার শো-রুমের ভেতর থেকে জেনারেটর উড়ে এসে রাস্তায় বাসে পড়ে। এতে তিনটি বাস মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, ভবনের আশপাশের ভবনগুলোর সকল কাচ ভেঙে পড়েছে। রাস্তার দুই পাশে থাকা তিনটি বাস ক্ষতিগ্রস্ত হয়েছে। আহতরা বেশির ভাগ বাসের যাত্রী।