মেসি ম্যাজিকে গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

মেসি ম্যাজিকে গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

রেকর্ড গড়ার ম্যাচে মেসি ছিলেন উজ্জল। জোড়া গোল করার পাশাপাশি আরও একটি গোলে অবদানও রেখেছেন মেসি।

কোপা আমেরিকার গ্রুপ পর্বের নিজেদর শেষ ম্যাচে মেসির ভেলকিতে বলিভিয়াকে ৪-১ গোলে হারিয়ে গ্রুপ চাম্পিয়ান হয়েছে আলবেসেলেস্তেরা। মঙ্গলবার (২৯জুন) সকালে অ্যারেনা প্যান্টানাল স্টেডিয়ামে নিজেদের শেষ গ্রুপ ম্যাচে বলিভিয়াকে হারায় আর্জেন্টিনা।  

এদিন আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড গড়লেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। মঙ্গলবার বলিভিয়ার বিপক্ষে ম্যাচের মধ্য দিয়ে জাতীয় দলের হয়ে ১৪৮তম ম্যাচ খেলে ফেলেন মেসি।

রেকর্ড গড়ার ম্যাচে মেসি ছিলেন উজ্জল। জোড়া গোল করার পাশাপাশি আরও একটি গোলে অবদানও রেখেছেন মেসি।

ম্যাচের শুরু থেকেই অধিপত্য দেখাতে থাকে  আর্জেন্টিনা।  মেসি এবং আগুয়েরোরা যুগলবন্দিতে কোন ঠাসা হয়ে পড়ে বলিভিয়া। যার ফলে ম্যাচের ৬ মিনিটের মাথায় গোল আদায় করে নেয় আর্জেন্টিনা। আনহেল কোরেয়ার পাঞ্চ থেকে মেসি বল পেলে সেখান থেকেই এই তারকা বলিভিয়ান ডিফেন্সের ওপর দিয়ে ক্লিপ করেন। পরে সেই বলেই ভল্যিতে দারুণ দক্ষতায় গোলে পরিণত করেন আলেহান্দ্রো গোমেস।

৩৩ মিনিটে স্পট-কিকে নিজের প্রথম গোল করেন মেসি। ডি-বক্সে গোমেসকে ফাউল করায় পেনাল্টি পায় আর্জেন্টিনা। তবে ৪২ মিনিটে সার্জিও আগুয়েরোর মাঝমাঠ থেকে বাড়ানো পাসে নিজের দ্বিতীয় গোল করেন মেসি। ৬০ মিনিটে আর্জেন্টিনার জালে বল জড়িয়ে দেন আরভিন সাভেদ্রা। ৬৫ মিনিটের মাথায় লাউতারো মার্তিনেস চার গোল করে অনেকটাই জয় নিশ্চিত করে ফেলেন। এর ৫ মিনিট আগেই অবশ্য আর্জেন্টাইন ডিফেন্সের ভুলে একটি গোল শোধ করে দেন বলিভিয়ার এরউইন সাভিদরা।

রেফারির শেষ বাঁশিতে ৪-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে লিওনেল স্কলানির শিষ্যরা। ৪ ম্যাচে ৩ জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা আর্জেন্টিনা।