ভারতের রাজধানী দিল্লিতে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৪

ভারতের রাজধানী দিল্লিতে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৪

ভারতের রাজধানী দিল্লিতে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৪

ভারতের রাজধানী দিল্লীতে  এক বিস্ফোরণে ৪জনের মৃত্যু হয়েছে । মঙ্গলবার গভীর রাতে রাজধানীর একটি বাড়িতে এ  বিস্ফোরণের ঘটনা ঘটে।  

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, মঙ্গলবার রাতে রাজধানীর শাহাদরার ফর্স বাজার এলাকার একটি বাড়িতে বিস্ফোরণ ঘটে। প্রাথমিক তদন্তের পর জানা গিয়েছে যে একটি রান্না গ্যাস সিলিন্ডারে আগুন লেগে এই বিপর্যয় ঘটে। গ্যাস সিলিন্ডারে আগুন ধরার পর প্রচণ্ড শব্দে সেটি ফেটে যায়। ফলে বাড়িটিতে আগুন ধরে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় দমকলের নয়টি ইঞ্জিন। দমকল বিভাগের কর্তা অতুল গর্গ জানিয়েছেন, বিস্ফোরণের ফলে বাড়িতে আগুন ধরে যায়। ফলে দগ্ধ হয়ে মৃত্যু হয় চারজনের। গুরুতর আহত অবস্থায় এক ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর অবস্থা আশঙ্কাজনক। কীভাবে বিস্ফোরণ ঘটল, তা বিশদে জানতে তদন্ত শুরু করেছে দমকল বিভাগ।

উল্লেখ্য, রাজধানী দিল্লিতে চলতি বছর বেশ কয়েকটি অগ্নিকাণ্ড ঘটে গিয়েছে। গত এপ্রিল মাসে বিধ্বংসী অগ্নিকাণ্ড ঘটে দিল্লির দামোদর পার্কের একটি কারখানায়। তারপর চলতি মাসেই দিল্লি এইমসে আগুন লাগে। তবে দমকল কর্মীদের চেষ্টায় প্রাণহানি এড়ানো যায়। যদিও ওই ঘটনায় বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি এবং পরীক্ষানিরীক্ষার জন্য সংগ্রহ করা নমুনা নষ্ট হয়ে যায়। জুন মাসেই দিল্লির লাজপথনগরের একটি পোশাকের শোরুমেও আগুন লাগে। দমকলের ৩০টি ইঞ্জিনের চেষ্টায় সেই আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

সূত্র: সংবাদ প্রতিদিন