পশ্চিমবঙ্গে কমেছে মৃত্যু, একদিকে ২১ জনের প্রাণহানি

পশ্চিমবঙ্গে কমেছে মৃত্যু, একদিকে ২১ জনের প্রাণহানি

পশ্চিমবঙ্গে কমেছে মৃত্যু, একদিকে ২১ জনের প্রাণহানি-

ভারতের পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত ও মৃত্যুর হার কমেছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১,৩৯১ জন। পাশাপাশি বাড়ছে সুস্থতা। যা নিঃসন্দেহে আশা জোগাচ্ছে আমজনতাকে। একদিনে ২১ জনের মৃত্যু হয়েছে।  

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিতদের মধ্যে ১৪২ জন করে পশ্চিম মেদিনীপুর ও উত্তর ২৪ পরগনার। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে প্রথম স্থানে ওই দুই জেলা। দ্বিতীয় স্থানে ফের দার্জিলিং। একদিনে সংক্রমিত সেখানকার ১৩৫ জন। তৃতীয় স্থানে কলকাতা। একদিনে সেখানকার ১২৮ জনের শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস। পূ্র্ব মেদিনীপুর চতুর্থ স্থানে। সেখানে একদিনে সংক্রমিত ৮৯ জন। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের করোনা চিত্রও নিম্নমুখী। তবে দক্ষিণবঙ্গের পশ্চিম মেদিনীপুর ও উত্তরবঙ্গের দার্জিলিংয়ে যেভাবে বাড়ছে সংক্রমণ, তা স্বাভাবিকভাবেই চিন্তা বাড়াচ্ছে। এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৫,০৪,০৯৭ জন।

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ২১ জনের। যা আগের দিনের তুলনায় অত্যন্ত সামান্য হলেও কম। এদিনের মৃতদের মধ্যে ৬ জন উত্তর ২৪ পরগনার। কলকাতার ৫ জন। গত ২৪ ঘণ্টায় দার্জিলিংয়ের ৩ বাসিন্দা করোনায় মারা গেছেন। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৭, ৭৭৯ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ১,৮১৯ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৪, ৬৭, ০৩৮। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৭. ৫৪ শতাংশ।  গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৫২ হাজার ৭৬১ জনের। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ১,৪৩,৭৭,৮৬০ জনের। বর্তমানে রাজ্যে সেফ হোমের সংখ্যা ২০০। -সংবাদ প্রতিদিন