কতটা গুরুতর মেসির পায়ের চোট? খেলতে পারবেন ফাইনালে?

কতটা গুরুতর মেসির পায়ের চোট? খেলতে পারবেন ফাইনালে?

কলম্বিয়ার বিরুদ্ধে কোপা আমেরিকা সেমিফাইনালে লিওনেল মেসির বাঁ-পায়ের অবস্থা দেখে যাঁরা আঁতকে উঠেছিলেন, তাঁরা নিশ্চিন্ত থাকতে পারেন।

কলম্বিয়ার বিরুদ্ধে কোপা আমেরিকা সেমিফাইনালে লিওনেল মেসির বাঁ-পায়ের অবস্থা দেখে যাঁরা আঁতকে উঠেছিলেন, তাঁরা নিশ্চিন্ত থাকতে পারেন। আগামী রবিবার কোপা আমেরিকা ফাইনালে ব্রাজিলের বিরুদ্ধে নামার সম্ভাবনাই বেশি মহাতারকার। অন্তত আর্জেন্টিনা শিবির থেকে এমনই খবর পাওয়া যাচ্ছে। 

কোপা সেমিফাইনালে ফ্র্যাঙ্ক ফাবরার নির্মম মারের চোটে রক্তাক্ত হয়ে যায় মেসির বাঁ পা। কিন্তু তাতেও দমানো যায়নি আর্জেন্টিনারসুপারস্টারকে। সেই ক্ষতবিক্ষত বাঁ পা নিয়েই দিব্যি খেললেন লিও। টাই-ব্রেকারে পেনাল্টিও নেন। গোলও করেন। শেষে আর্জেন্টিনা গোলকিপার মার্টিনেজ অবিশ্বাস্য তিনটে সেভ করে আর্জেন্টিনাকে কোপা আমেরিকা ফাইনালে তুলে দেন। কিন্তু টিভি ক্যামেরা দেখিয়েছিল মেসির পায়ের অবস্থা কী, মেসির রক্তাক্ত পায়ের ছবি ভাইরালও হয়ে যায়। যার পর প্রশ্নে উঠে পড়ে, মেসি কোপা ফাইনালে ব্রাজিলের বিরুদ্ধে নামতে পারবেন তো?

আর্জেন্টিনা শিবির থেকে বলা হচ্ছে, মেসির আদতে কোনও চোট নেই। ফাবরার প্রচণ্ড শট তাঁর পায়ে আছড়ে পড়েছিল বলে পা রক্তাক্ত হয়ে গিয়েছিল। আর্জেন্টিনা শিবির থেকে বলা হচ্ছে, মেসির পায়ে লাগছে অল্প অল্প। কিন্তু সিরিয়াস কিছু নয়। তিনি ঠিকই আছেন। এটাও বলা হল, মেসির চোট নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। সব কিছু এ রকমই চললে আগামী রবিবার কোপা আমেরিকা ফাইনালে ব্রাজিলের বিরুদ্ধে তিনি নামছেন।

আর্জেন্টিনা মহানায়কের না নেমে উপায়ও বা কী? এত দিন ধরে দেশের হয়ে খেলছেন মেসি। কিন্তু আজ পর্যন্ত কোনও ট্রফি পাননি দেশের হয়ে। বিশ্বকাপ ফাইনালে উঠে পারেননি। পারেননি, দু’বার কোপা ফাইনাল খেলে। বলা হচ্ছে, দেশের হয়ে ট্রফি জেতার এটাই হয়তো শেষ সুযোগ মেসির। সেই সুযোগ কখনও তিনি পায়ের চোটের কারণে ছাড়বেন? সম্ভব কখনও?

সূত্র: সংবাদ প্রতিদিন