একদিনে পশ্চিমবঙ্গে করোনায় ১৩ জনের মৃত্যু

একদিনে পশ্চিমবঙ্গে করোনায় ১৩ জনের মৃত্যু

একদিনে পশ্চিমবঙ্গে করোনায় ১৩ জনের মৃত্যু-

আগের দিন ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের দৈনিক সংক্রমণ পৌঁছে গিয়েছিল হাজারের দোরগোড়ায়। যা নতুন করে উদ্বেগ বাড়িয়েছিল রাজ্যবাসীর। তবে গত ২৪ ঘণ্টায় ফের নিম্নমুখী কোভিড চিত্র। একই সঙ্গে পাল্লা দিয়ে কমেছে মৃত্যুও। তবে ঊর্ধ্বমুখী সুস্থতা। যা নিঃসন্দেহে আশার আলো। 

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯২৪ জন। আগের দিন সংখ্যাটা ছিল ৯৯৭। এদিন সংক্রমিতদের মধ্যে ৯৪ জন উত্তর ২৪ পরগনার। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে প্রথম স্থানে ওই জেলা। ফের দ্বিতীয় স্থানে পূর্ব মেদিনীপুর। একদিনে সংক্রমিত সেখানকার ৮৭ জন। তৃতীয় স্থানে কলকাতা। একদিনে সেখানকার ৮২ জনের শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস। দার্জিলিং চতুর্থ স্থানে। সেখানে একদিনে সংক্রমিত ৮০ জন। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের করোনা চিত্রও নিম্নমুখী। তবে দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ও উত্তরবঙ্গের দার্জিলিংয়ে যেভাবে বাড়ছে সংক্রমণ, তা জারি রেখেছে উদ্বেগ। এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৫,১২,১২৯ জন।

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ১৩ জনের। যা আগের দিনের তুলনায় সামান্য হলেও কম। এদিনের মৃতদের মধ্যে ৪ জন নদিয়ার। গত ২৪ ঘণ্টায় কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা ও দার্জিলিংয়ের ২ জন করে বাসিন্দা করোনার বলি হয়েছেন। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৭, ৯১৬ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ১,৩১৪ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৪, ৭৯, ৩১২। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৭. ৮৩ শতাংশ।  গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৫২ হাজার ০৪৬ জনের। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ১,৪৭,৬৯,৭৩৪ জনের। বর্তমানে রাজ্যে সেফ হোমের সংখ্যা ২০০। -সংবাদ প্রতিদিন