কোতোয়ালী মডেল থানায় জিডি বা মামলা করতে টাকা লাগবে না

কোতোয়ালী মডেল থানায় জিডি বা মামলা করতে টাকা লাগবে না

কোতোয়ালী মডেল থানায় জিডি বা মামলা করতে টাকা লাগবে না

ময়মনসিংহ প্রতিনিধি: প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘোষিত ভিশন বাস্তবায়ন ও উন্নয়নের শিখরে পৌঁছাতে হলে আইন শৃংখলা নিয়ন্ত্রণের বিকল্প নেই মন্তব্য করে বক্তারা বলেন তাই পুলিশের  মহাপরিদর্শক (আইজিপি) ডঃ বেনজির আহমেদের নির্দেশে বিট পুলিশিং ব্যবস্থা চালু করা হয়েছে। বিট পুলিশিং হলো, একজন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ঐ বিটে আইন শৃংখলা পযবেক্ষণ করবে এবং ছোট খাট অপরাধ এলাকায় বসেই নিরসন করার উদ্যোগ নিবেন। তাহলে মামলা এবং জন হয়রানী অনেকাংশে কমে আসবে।

ময়মনসিংহ সদরের খাগডহর ইউনিয়নের  বেগুন বাড়ি বাজারে রবিবার বিকালে বিট পুলিশিংয়ের উঠান বৈঠক বক্তারা এসব কথা বলেন।

ময়মনসিংহ সদর উপজেলার খাগডহর ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি আবু সাইদ বাদলের সভাপতিত্বে অনুষ্ঠানে কোতোয়ালি মডেল থানার অতিরিক্ত পুলিশ সুপার আলা উদ্দিন, কোতোয়ালী মডেল থানার নবাগত ওসি শাহ কামাল আকন্দ,বিট কমকর্তা এস আই আনোয়ার হোসেন ও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন নান্নুসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

উঠান বৈঠকে অতিরিক্ত পুলিশ সুপার আলাউদ্দিন বলেন স্বাধীনতা এনেছেন জাতির জনক বঙ্গবন্ধু আর উন্নয়ন দিয়েছে তারই কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। এই উন্নয়নের ধারা অব্যাহত এবং উন্নয়নের উচ্চ শিখরে পৌঁছাতে হলে আইন শৃংখলা নিয়ন্ত্রণে রাখতে হবে।

কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ কামাল আকন্দ জনগনের উদ্দেশ্যে বলেন জনগণের দোর গোরায় পুলিশী সেবা পৌঁছে দিতে পুলিশ জনগনের কাছে আসবে, একজন কমকর্তা বিটের দায়িত্ব পালন করবে। তিনি আরো বলেন, কোতোয়ালী মডেল থানায় কোন জিডি বা মামলা করতে হলে টাকা লাগবে না। কেউ এ সব বিষয়ে টাকা দাবি করলে আমি সহ আমার উর্ধতন কর্মকর্তাকে আপনারা অবহিত করলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে। এছাড়া মাদক ব্যবসায়ী ও আড্ডাবাজদের কঠোর হাতে দমন করা হবে। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স,মাদক মুক্ত সমাজ গঠনের লক্ষ্যে ওসি সকলেই সহযোগিতা করবেন।