দুই পক্ষের মুখোমুখি অবস্থানে ঈশ্বরদী আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

দুই পক্ষের মুখোমুখি অবস্থানে ঈশ্বরদী আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

ঈশ্বরদী আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

উত্তপ্ত শ্লোগান ও দুই পক্ষের মুখোমুখি অবস্থানে ঈশ্বরদী আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। আসন্ন উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রস্তুতি নিতে শনিবার দুপুরে শহরের দলীয় কার্যালয়ে এ বিশেষ সভা অনুষ্ঠিত হয়।

দলীয় সূত্রে জানা গেছে,আর মাত্র তিনদিন পর অর্থাৎ আগামী বুধবার (২৯ সেপ্টেম্বর) উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী হতে দলের মধ্যে দু’টি পক্ষ তৈরি হয়েছে। এক পক্ষের প্রার্থীর মধ্যে রয়েছেন উপজেলা চেয়ারম্যান সভাপতি পদপ্রার্থী নায়েব আলী বিশ্বাস ও সাধারণ সম্পাদক পদে পৌর আওয়ামী লীগের বর্তমান সভাপতি আবুল কালাম আজাদ মিন্টু।

পক্ষান্তরে তৃণমূলের সভাপতি পদে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র ইছাহক আলী মালিথা ও তৃণমূলের সাধারণ সম্পাদক পদে আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ কমিটির সদস্য শাকিবুর রহমান শরীফ কনক।

শনিবার(২৫ সেপ্টেম্বর) জেলা নেতৃবৃন্দের উপস্থিতিতে সম্মেলনের প্রস্তুতিমূলক বর্ধিত সভার নির্ধারিত তারিখ ছিল। এ সভায় শক্তি প্রদর্শনের জন্য সকাল থেকে দলীয় কার্যালয়ের সামনে দুই পক্ষের সমর্থকরা জড়ো হয়ে মহড়া ও উত্তপ্ত শ্লোগান দেয়। এতে আশপাশের দোকানি, পথচারী ও সাধারন মানুষ ভীতসন্ত্রস্ত হয়ে পড়েন।  অনেকে দোকানপাট বন্ধ করে দেন। সড়কে যান চলাচল ব্যাহত হয়। পরে পুলিশের হস্তক্ষেপে দুই পক্ষকে দলীয় কার্যালয়ের সামনে থেকে সরিয়ে নেয়া হলে পরিস্থিতি শান্ত হয়।

এর কিছুক্ষণ পরে নায়েব আলী বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় বর্ধিত সভা। এ সময় উপস্থিত ছিলেন জেলা কমিটির নেতা পাবনা সদর উপজেলার আওয়ামীলীগের সভাপতি, পাবনা সদর উপজেলা চেয়ারম্যান মোশারফ  হোসেন, সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মিন্টু, ইছাহক আলী মালিথা, আবুল কালাম আজাদ মিন্টু, সাংগঠনিক সম্পাদক মীর জহুরুল হক পুনো প্রমুখ।

তবে এই সভায় কাউন্সিল অধিবেশনের জন্য ভোটার তালিকা সম্পন্ন করা হয়নি বলে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর জহুরুল হক অভিযোগ করেন।