অর্থনীতি সমিতির সহ-সভাপতি ও সদস্য হলেন ইবির দুই শিক্ষক

অর্থনীতি সমিতির সহ-সভাপতি ও সদস্য হলেন ইবির দুই শিক্ষক

সহ-সভাপতি অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া এবং সদস্য শাহেদ আহমেদ

ইবি প্রতিনিধি: বাংলাদেশ অর্থনীতি সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচন-২০২১ সম্পন্ন হয়েছে। নির্বাচনে সহ-সভাপতি ও সদস্য পদে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দুই শিক্ষক নির্বাচিত হয়েছেন। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে দু'দিনব্যাপী দ্বিবার্ষিক সম্মেলনের শেষ দিন শনিবার অর্থনীতি সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়।

এতে সহ-সভাপতি পদে ইসলামী বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া এবং সদস্য পদে একই বিভাগের সহকারী অধ্যাপক শাহেদ আহমেদ নির্বাচিত হয়েছেন। তারা উভয়ই অধ্যাপক ড. আবুল বারকাত-অধ্যাপক ড. মু. আইনুল ইসলাম প্যানেল থেকে নির্বাচন করেন। ২৯ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদে সহ-সভাপতি পদে পাঁচজন এবং সদস্য পদে ১৪ জন নির্বাচিত হয়েছেন।

এ বিষয়ে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া বলেন, ‘অর্থনীতি বিষয়ে দেশব্যাপী গবেষণায় উৎসাহিত করা এই সমিতির মূল লক্ষ্য হবে। আমরা চেষ্টা করবো কিভাবে এই কাজকে ত্বরান্বিত করা যায়। এ বছর সম্মেলনে আমাদের বিশ্ববিদ্যালয় থেকে মোট ১১ টি গবেষণা পত্র প্রকাশিত হয়েছে, যা বিশ্ববিদ্যালয়ের জন্য অত্যন্ত সুনামের। আমরা আশাবাদী বিশ্ববিদ্যালয়ের সুনাম ভবিষ্যতে দেশীয় ও আন্তর্জাতিক মহলে আরো প্রসারিত হবে।'

 

উল্লেখ্য, সভাপতি পদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল বারকাত ও সাধারণ সম্পাদক পদে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আইনুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।