হাইকোর্টের আদেশ চেম্বার আদালতে স্থগিত

হাইকোর্টের আদেশ চেম্বার আদালতে স্থগিত

হাইকোর্টের আদেশ চেম্বার আদালতে স্থগিত

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জয় নিয়ে জায়েদ খানের পক্ষে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করেছেন চেম্বার আদালত। তবে আগামী ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত জায়েদ খান বা নিপুণ আক্তার কেউই এ পদে দায়িত্ব পালন করতে পারবেন না বলে আদেশ দিয়েছেন আদালত। ওই দিন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এ বিষয়ে শুনানি হবে।

সমিতির ১৭তম দ্বি-বার্ষিক নির্বাচনে সাধারণ সম্পাদক পদে প্রথমে জয়ী ঘোষণা করা জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণ আক্তারকে জয়ী ঘোষণা করে আপিল বোর্ড। সে সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে যান জায়েদ খান। হাইকোর্ট আপিল বোর্ডের সিদ্ধান্তের বিরুদ্ধে স্থগিতাদেশ দেন।

পরে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন নিপুণ। বুধবার (৯ ফেব্রুয়ারি) বিচারপতি ওবায়দুল হাসানের চেম্বার আদালত হাইকোর্টের সেই আদেশ স্থগিত করেন।নিপুণের আপিল বিভাগের আবেদনের বিষয়টি মঙ্গলবার নিশ্চিত করেন নিপুণের আইনজীবী মোস্তাফিজুর রহমান খান।

এর আগে শনিবার (৫ জানুয়ারি) নিপুণ আক্তারকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক ঘোষণা করেন আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান। জায়েদ খানের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় তার প্রার্থিতা বাতিল করে বোর্ড।

প্রার্থিতা বাতিল করে দেয়া আপিল বোর্ডের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে সোমবার (৭ ফেব্রুয়ারি) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চে আবেদন করেন জায়েদ খান।

শুনানি শেষে জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত স্থগিত করেন হাইকোর্ট। একইসাথে প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে এক সপ্তাহের রুল জারি করেন আদালত।জায়েদের পক্ষে আইনজীবী অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথী বিষয়টি নিশ্চিত করেন।গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছিল চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন।