পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশী নিহত

পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশী নিহত

পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশী নিহত

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে রেজাউল (৩৫) নামে এক বাংলাদেশী যুবক নিহত হয়েছেন এবং বাবু নামে আরেকজন বিএসএফের হাতে আটক হয়েছেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) ভোর রাতে উপজেলার জগতবেড় ইউনিয়নের শমসেরনগর সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত রেজাউলের বাড়ি ওই সীমান্তের ভূমিহীনটারীর নয়াবাড়ি এলাকায়। তার বাবার নাম মনসুর আলী।

তবে রেজাউল বিএসএফের গুলিতে না ভারতীয়দের গণপিটুনিতে নিহত হয়েছেন তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত করতে পারেনি বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি।

সীমান্ত সূত্রে জানা গেছে, নিহত রেজাউল ও বাবুসহ কয়েকজন শমসেরনগর সীমান্তের ৮৬১ মেইন পিলারের ১এস সাব-পিলারের কাছ দিয়ে ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় বুধবার রাতে ভারত থেকে গরু আনতে যান। ভোর রাতে গরু নিয়ে ফেরার পথে ভারতীয় পারশা বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে ঘটনাস্থলেই রেজাউল নিহত ও বাবু আহত হন। এ সময় অন্যরা পালিয়ে আসেন। পরে নিহতের লাশ ও আহত বাবুকে আটক করে ভারতে নিয়ে যায় বিএসএফ।

এ ঘটনায় শমসের নগর ক্যাম্পের কোম্পানি কমান্ডারের সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি এ ব্যাপারে এখনো বিস্তারিত কিছু জানেন না বলে জানান। তবে তিনি এটুকু বলেছেন, তিনি শুনেছেন একজন নিহত হয়েছেন। তবে বিএসএফের গুলিতে না ভারতীয় লোকজনের গণপিটুনিতে ওই ব্যক্তি নিহত হয়েছেন তা তিনি নিশ্চিত নন।