মহানবীকে কটূক্তির প্রতিবাদে ইবি কর্মকর্তাদের মানববন্ধন

মহানবীকে কটূক্তির প্রতিবাদে ইবি কর্মকর্তাদের মানববন্ধন

ছবি- নিউজজোন বিডি

ইবি প্রতিনিধি:ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতা কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদ জানিয়ে মিছিল ও মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কর্মকর্তারা। শনিবার (১৮ জুন) কর্মকর্তা সমিতির উদ্যোগে ক্যাম্পাসে এসব কর্মসূচি পালন করেন তারা।

বেলা সাড়ে ১১টায় প্রশাসন ভবনের সামনে মানববন্ধন শুরু হয়। এতে কর্মকর্তা সমিতির সভাপতি এটিএম এমদাদুল আলমের সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক ওয়ালিদ হাসান মুকুটসহদুই শতাধিক কর্মকর্তা অংশ নেন।

মানববন্ধনে কর্মকর্তারা বলেন, হযরত মুহাম্মদ (সা.) পৃথিবীর সর্বশ্রেষ্ঠ মানব। দল ধর্ম নির্বিশেষে তিনি পৃথিবীর সকল মানুষের কাছে মহামানব হিসেবে স্বীকৃত। তাকে নিয়ে কেউ কটূক্তি করবে, এটা আমরা সহ্য করতে পারিনা। সম্প্রতি ভারতের ক্ষমতাসীন বিজেপি দলের নেতারা মহানবী ও তার স্ত্রী আয়েশা (রা.) কে নিয়ে আপত্তিকর মন্তব্য করেছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একই সাথে তাদের কঠোর শাস্তির দাবি জানাই।

মানববন্ধন শেষে প্রশাসন ভবনের সামনে থেকে প্রতিবাদ মিছিল বের করেন কর্মকর্তারা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে দোয়া ও মোনাজাতের মাধ্যমে কর্মসূচি সমাপ্ত ঘোষণা করা হয়। কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম ড. আ স ম শোয়াইব আহমদ মোনাজাত পরিচালনা করেন।