শোক দিবসে ইবিতে তিন শতাধিক অসহায়ের মাঝে খাবার বিতরণ

শোক দিবসে ইবিতে তিন শতাধিক অসহায়ের মাঝে খাবার বিতরণ

শোক দিবসে ইবিতে তিন শতাধিক অসহায়ের মাঝে খাবার বিতরণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পৃথকভাবে তিনটি সংগঠনের উদ্যোগে অসহায়দের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। এতে প্রায় তিন’শ অসহায়ের মাঝে খাবার বিতরণ করে সংগঠনগুলো।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ে কেন্দ্র ঘোষিত বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে দুপুর সাড়ে ১২টার দিকে ক্যাম্পাসে শতাধিক অসহায়ের মাঝে খাবার বিতরণ করা হয়। সংগঠনটির সভাপতি ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক মাহবুবুল আরফিনের নেতৃত্বে এসময় সংগঠনটির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন। উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম খাবার বিতরণ কর্মসূচি উদ্বোধন করেন। এসময় উপ-উপাচার্য অধ্যাপক মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক আলমগীর হোসেন ভূঁইয়া ও রেজিস্ট্রার এইচ এম আলী হাসান তার সঙ্গে ছিলেন।

এদিকে পৃথকভাবে আরো দেড় শতাধিক অসহায়ের মাঝে খাবার বিতরণ করেছে শাখা ছাত্রলীগ। দুপুর একটার দিকে দলীয় টেন্টে শাখা সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে এসময় অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। কর্মসূচির উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক আলমগীর হোসেন ভূঁইয়া উপস্থিত ছিলেন। পরে বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিটের সহসভাপতি সাবেক প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমান বিতরণ কার্যক্রমে অংশ নেন।

এ ছাড়া বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিটের উদ্যোগে পৃথকভাবে ক্যাম্পাস সংলগ্ন পদমদী এলাকার একটি এতিমখানায় অর্ধশত শিক্ষার্থীর খাবার বিতরণ করা হয়। এ সময় সংগঠনটির সভাপতি অধ্যাপক কাজী আখতার হোসেনের নেতৃত্বে অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে সকাল পৌনে দশটায় প্রশাসন ভবনের সামনে থেকে শোকর‌্যালি বের হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক পদক্ষিণ শেষে প্রধান ফটক সংলগ্ন ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে গিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদনে মিলিত হয়। এসময় বিশ্ববিদ্যালয় প্রশাসন, বিভাগ, হল ও বিভিন্ন সংগঠন শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। পরে সেখানে সংক্ষিপ্ত আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এ ছাড়া বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।