পাবনায় স্ত্রীকে গুলি করে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

পাবনায় স্ত্রীকে গুলি করে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

পাবনায় স্ত্রীকে গুলি করে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

যৌতুকের দাবিতে পাবনার সদর উপজেলার ভাঁড়ারায় গৃহবধূ রুমানা পারভিনকে গুলি করে হত্যার ঘটনায় স্বামী  মোঃ আব্দুল্লাহ ওরফে অকাতকে ফাঁসি এবং ১ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৬ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে পাবনা জেলা ও দায়রা জজ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ মিজানুর রহমান এই রায় ঘোষণা করেন।

মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি মোঃ আব্দুল্লাহ ওরফে অকাত পাবনা সদও উপজেলার ভাঁড়ারা ইউনিয়নের পশ্চিম দামুয়া গ্রামের আব্দুল লতিফ প্রামাণিকের ছেলে।নিহত রুমানা পারভিন একই গ্রামের মোঃ রফিকুল ইসলামের মেয়ে।

রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে মৃত্যুদন্ড আসামিকে কারাগারে পাঠানো হয় এবং খালাস প্রাপ্তদের মুক্তি দেয়ার আদেশ দেয়া হয়।

আদালত সূত্রে জানা যায়, ২০১৩ সালে ভালোবেসে তাদের বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুক দাবি করে আসছিলেন স্বামী আব্দুল্লাহ ওরফে অকাত। একাধিকবার টাকা দিলেও ঘটনার কয়েকদিন আগে আবারও যৌতুকের টাকা দাবি করেন। টাকা দিতে অস্বীকার করলে ২০১৪ সালের ৩০ অক্টোবরের গভীর রাতে ঘরে থাকা বন্দুক দিয়ে রুমানাকে গুলি করে হত্যা করেন অকাত। খবর পেয়ে পাবনা থানা পুলিশ গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করে।

এঘটনায় নিহতের পিতা মোঃ রফিকুল ইসলাম বাদী হয়ে ৪ জনের বিরুদ্ধে পাবনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে ২০১৫ সালের ১০ মার্চ ৪ জনের বিরুদ্ধেই অভিযোগপত্র দাখিল করে পুলিশ। দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে মঙ্গলবার (১৬ আগস্ট) রায় ঘোষণা করা হয়।

আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট এস এম ফরিদ উদ্দিন অপরদিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট খন্দকার আব্দুর রকিব।