বাঁশখালীতে পুলিশের ওপর হামলা মামলায় বিএনপির ৬ নেতা-কর্মী গ্রেপ্তার

বাঁশখালীতে পুলিশের ওপর হামলা মামলায় বিএনপির ৬ নেতা-কর্মী গ্রেপ্তার

প্রতীকী ছবি

চট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের ওপর হামলা মামলায় বিএনপি’র মহিলা দলের দুই নেত্রীসহ ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রাত ও আজ শনিবার সকালে পুলিশ তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত ৬ জন হলেন : চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা দলের আহ্বায়ক জান্নাতুল নাইম চৌধুরী রিপু, বাঁশখালী পৌরসভা মহিলা দলের আহ্বায়ক শারাবান তহুরা, সাধনপুর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মো. দেলোয়ার, বিএনপির সমর্থক মো. পারভেজ, মো. এমরান ও মো. জোবায়ের।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন জানান, গতকাল বিকেলে বাঁশখালীর সাবেক সংসদ সদস্য জাফরুল ইসলাম চৌধুরীর বাড়িতে বাঁশখালী বিএনপির উদ্যোগে সমাবেশ হয়। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল ২ নম্বর ওয়ার্ডের কালীপুর জহুরছড়া সড়কে উঠার সময় অনুমতি না থাকায় তাদের গতিরোধের চেষ্টা করে পুলিশ। এসময় ছাত্রদল ও যুবদলের নেতা-কর্মীরা বিনা উস্কানিতেই পুলিশের ওপর হামলা চালায়। এতে আনোয়ারা-বাঁশখালী সার্কেলের সহকারী পুলিশ সুপার হুমায়ুন কবিরসহ পুলিশের অন্তত ১৪ সদস্য আহত হন। 

আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ উপজেলার বিভিন্ন হাসপাতলে চিকিৎসা দেয়া হয়। এ হামলার ঘটনায় রাতে বাঁশখালী থানায় পুলিশের ওপর আঘাত, সরকারি কাজে বাধা, যানবাহন চলাচলে বাধা, ককটেল বিস্ফোরণ ও ভাঙচুরের অভিযোগ এনে তিনটি মামলা দায়ের হয়েছে। এসব মামলায় বাঁশখালীর সাবেক সংসদ সদস্য জাফরুল ইসলাম চৌধুরী, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ানসহ ৬৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৩ থেকে ৪ শ’ জনকে আসামি করা হয়।

এ মামলাতে গতরাতে এবং আজ সকালে অভিযান চালিয়ে ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

সূত্র: বাসস