ভারত-পাকিস্তান ম্যাচের আগে যে বার্তা দিলেন রিজওয়ান

ভারত-পাকিস্তান ম্যাচের আগে যে বার্তা দিলেন রিজওয়ান

ছবি: সংগৃহীত

মাত্র ৩৮ রানে অল আউট। বাবর আজমদের কাছে লজ্জার হার হংকংয়ের। আর সেই দৌলতে এশিয়া কাপে আট দিনের মধ্যে দ্বিতীয় বারের মতো ভারত-পাকিস্তানের মেগা লড়াইয়ের সাক্ষী হতে যাচ্ছেন ক্রিকেটপ্রেমীরা। চলতি টুর্নামেন্টে প্রথম সাক্ষাতে টিম ইন্ডিয়ার কাছে হারতে হয়েছে বাবরদের। তবে এবার সময় হয়েছে পাল্টা জবাবের।

সুপার ফোরে পৌঁছাতে হংকংয়ের বিরুদ্ধে জিততেই হতো পাকিস্তানকে। সেই ম্যাচেই মাত্র দু’উইকেট হারিয়ে ১৯৩ রান করে পাক দল। ৫৭ বলে ৭৮ রানের দুরন্ত ইনিংস খেলে ম্যাচের সেরা হন রিজওয়ান। তার ঝোড়ো ইনিংস সাজানো ছিল ছয়টি চার ও একটি ছক্কা দিয়ে। জবাবে মাত্র ৩৮ রানেই গুটিয়ে যায় হংকং। ফলে সুপার সানডে-তে সুপার ফোরে ফের মুখোমুখি দু’চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকস্তান।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে হারের মধুর প্রতিশোধ এশিয়া কাপে নিয়েছেন রোহিতরা। কিন্তু দ্বিতীয় সাক্ষাতে ফের ভারতকে হারিয়ে বদলা নিতে চায় ওয়াঘার ওপারের দল। টুর্নামেন্টে একটা হারে যে তারা দমে যাননি, সে কথাই মনে করিয়ে দেন রিজওয়ান। বলে দেন, যেকোনো লড়াইয়ের জন্য তারা প্রস্তুত।

সতর্কতার সুরেই পাক ওপেনার বলেন, ‘ভারত-পাক ম্যাচে একটা আলাদা চাপ থাকেই। গোটা বিশ্ব এই লড়াই দেখার অপেক্ষায় থাকে। পাকিস্তানও আত্মবিশ্বাসী। যেকোনো প্রতিপক্ষের সম্মুখীন হতে আমরা তৈরি।’

তবে মেগা ম্যাচে ভারতীয় দলে নেই রবীন্দ্র জাদেজা। ডান হাঁটুতে চোটের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে পড়েছেন দুরন্ত ফর্মে থাকা অলরাউন্ডার। যা রোহিতদের জন্য বড় ধাক্কা। তার পরিবর্তে দলে যোগ দেবেন অক্ষর প্যাটেল।
ভারতকে সতর্কবার্তা দিলেও অবশ্য রিজওয়ান মেনে নিয়েছেন, পেসার শাহিন আফ্রিদিকে মিস করছে দল। হাত ঘুরিয়ে নাসিম নজর কাড়লেও আফ্রিদির শূণ্যস্থান পূরণ করা কঠিন।
সূত্র : সংবাদ প্রতিদিন