নিজ ধর্ম ছেড়ে ইবি ছাত্রীর ইসলাম গ্রহণ

নিজ ধর্ম ছেড়ে ইবি ছাত্রীর ইসলাম গ্রহণ

নিজ ধর্ম ছেড়ে ইবি ছাত্রীর ইসলাম গ্রহণ

হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রী। ওই ছাত্রীর নাম সুপ্রিতী দত্ত তমা। তিনি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা পৌরসভার গোবিন্দপুরের শ্যামল দত্তের কন্যা। মুসলিম হওয়ার পর ত্বহিরা তাসনীম আয়াত নাম গ্রহণ করেন তিনি।

বুধবার (২০ অক্টোবর) ঝিনাইদহের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থিত হয়ে হলফ নামায় স্বাক্ষর করে ধর্ম পরিবর্তনের ঘোষণা দেন তিনি। বৃহস্পতিবার ব্যাক্তিগত ফেসবুক একাউন্টে আদালত স্বাক্ষরকৃত হলফ নামার ছবি যুক্ত করে দেওয়া এক পোস্টে তিনি বিষয়টি প্রকাশ্যে আনেন। পরে হলফনামা সনাক্তকারী আইনজীবী মো. আলমামুন বিষয়টি নিশ্চিত করেন।

হলফনামায় ওই ছাত্রী বলেন, ইন্টারনেটে ইসলামিক ওয়াজ শুনে ও বিশ্ববিদ্যালয়ের মুসলিম সহপাঠীদের সাথে মেশার পর তাদের মাধ্যমে ইসলামের প্রতি ভালোবাসা সৃষ্টি হয়। এছাড়া বিভিন্ন ইসলামিক বই পড়ে তাওহীদ, রিসালাত ও আখিরাত সম্পর্কে জানার পর বিশ্বাস জন্মে যে, ইসলামই একমাত্র জীবন ব্যবস্থা যার মাধ্যমে দুনিয়া ও আখেরাতের মুক্তি সম্ভব। সে মোতাবেক আমি একজন আলেমের কাছে গিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছি।

ফেসবুক পোস্টে তিনি বলেন, আলহামদুলিল্লাহ! আল্লাহ আমাকে সঠিক পথ দেখিয়েছেন। ৮ বছর ধরে চেষ্টা করে অবশেষে আমি এখন রাষ্ট্রীয়ভাবে একজন মুসলমান। আমার জন্য দোয়া করবেন। আল্লাহ যেন আমাকে সঠিক পথে থাকার তৌফিক দান করেন।