বান্দরবানে তিন ব্যক্তিকে হত্যার দায়ে ১০ জনের মৃত্যুদন্ড

বান্দরবানে তিন ব্যক্তিকে হত্যার দায়ে ১০ জনের মৃত্যুদন্ড

ফাইল ছবি

বান্দরবান জেলার আলীকদম-থানচি সড়কের ২৮ কিলোমিটার এলাকায় তিন গরু ব্যবসায়ীকে হত্যার দায়ে ১০ আসামীকে মৃত্যুদন্ড দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। 

দন্ডপ্রাপ্ত আসামীরা হচ্ছে- যোহন ত্রিপুরা (২০), জনব্যাক (২২), জসিন ত্রিপুরা (২৫), জয় বাহাদুর (২৪), জর্জ ত্রিপুরা (২৮), শানি ত্রিপুরা (২০), আকাশ (২২),  সেনেন্দ্র ত্রিপুরা (২৭),  যোসেফ ত্রিপুরা (২৫) ও শিগরাম ত্রিপুরা (৩৭)। তারা বান্দরবান  জেলার থানচি ও আলীকদম উপজেলার বাসিন্দা।

সোমবার সকালে বান্দরবান  জেলা ও দায়রা জজ  মো. ফজলে এলাহী ভূঁইয়া এই রায়  ঘোষণা করেন। 

রায় ঘোষণার সময়ে আসামীরা পলাতক ছিল। এছাড়াও আসামীদের বিভিন্ন দন্ডাদেশ ও জরিমানা ধার্য করে আদালত। 
বান্দরবানের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইকবাল করিম বলেন, আসামীরা সবাই পলাতক থাকায় তাদের অনুপস্থিতিতে এই রায় পড়ে  শোনানো হয়। 

এজাহার সুত্রে জানা যায়, ২০১৬ সালের ১৪ এপ্রিল রাতে আসামীরা ৯টি গরু বিক্রি করার জন্য মো: আবু নাঈমকে ফোন করে।  পরের দিন আবু নাঈমের ভাই আবু বক্কর তার সহযোগী নুরুল আফসার ও সাহাবুদ্দিনকে নিয়ে মটরসাইকেলযোগে ৩ লাখ টাকা নিয়ে আলিকদম-থানচি সড়কের ২৮কিলোমিটার এলাকায় যায় । গরু দেখার পরে আরো ৫০ হাজার টাকা বিকাশে পাঠানোর জন্য আবু বক্কর  নাঈমকে ফোন করে। পরে আবু নাঈম মালিকের বিকাশে ৫০ হাজার টাকা পাঠায় । নাঈম টাকা পাঠানোর এক ঘণ্টা পর আবু বক্কর, নুরুল আফসার ও সাহাবুদ্দিনকে ফোন দিলে সবার ফোন নম্বর বন্ধ পান। 

পরে আবু নাঈম থানচি থানায় একটি সাধারণ ডায়েরী(জিডি) করেন । অভিযোগের ভিত্তিতে ২০১৬ সালের ১৬ এপ্রিল পুলিশ ও বিজিবি যৌথ অভিযান পরিচালনা করে  আসামী যোহান ত্রিপুরাকে আটকের পর জিজ্ঞাসাবাদ করে । পুলিশের জিজ্ঞাসাবাদে যোহান ত্রিপুরা তিন গরু ব্যবসায়ীকে অপহরণ করে তাদের টাকা পয়সা, মোবাইল এবং মোটরসাইকেল ছিনিয়ে নেয়ার কথা স্বীকার করে । পরে পুলিশ ও বিজিবি যোহান ত্রিপুরার  দেয়া বক্তব্যের ভিত্তিতে বিভিন্ন স্থানে ভিকটিমদের খোঁজাখুজি করে পাননি। 

সূত্র: বাসস