তাড়াইলে নকল বিড়ি জব্দ; তিন ব্যবসায়ীকে জরিমানা

তাড়াইলে নকল বিড়ি জব্দ; তিন ব্যবসায়ীকে জরিমানা

ছবি: প্রতিনিধি

কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার জাওয়ার বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি জব্দ করা হয়েছে। রবিবার তাড়াইল উপজেলা নির্বাহী অফিসার লোবনা শারমিনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত এ অভিযান পরিচালনা করেন। এসময় নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রির অপরাধে তিন ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

স্থানীয় সুত্রে জানা যায়, প্রশাসনের চোখ এড়িয়ে কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার কিছু অসাধু ব্যবসায়ি রাজস্ব ফাঁকি দিয়ে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রি ও বাজারজাত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার জাওয়ার বাজারের কয়েকটি দোকানে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময় বাজারের ছয় টি দোকান থেকে একুশ হাজার পাঁচ শত (২১,৫০০) শলাকা নকল আকিজ বিড়ি, নকল ব্যান্ডরোল যুক্ত সুবোধ  বিড়ি, মিরাজ বিড়ি ও আফিজ বিড়ি জব্দ করা হয়। অভিযানকালে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রি করার অপরাধে তিন ব্যবসায়ীকে বার হাজার (১২,০০০) টাকা জরিমানা করা হয়। অভিযান শেষে জব্দকৃত এসব অবৈধ নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি উন্মুক্ত স্থানে পুড়িয়ে ধংস করা হয়।

তাড়াইল উপজেলা নির্বাহী অফিসার লোবনা শারমিন বলেন, অভিযানে বিপুল পরিমান অবৈধ কমদামী বিড়ি জব্দ করা হয়েছে। অবৈধ বিড়ি বিক্রি ও বাজারজাতকরণের অপধারে তিন ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে।