এসডিজি এবং আইআর ৪.০ বিষয়ক সম্মেলন উদ্বোধন প্রধানমন্ত্রীর

এসডিজি এবং আইআর ৪.০ বিষয়ক সম্মেলন উদ্বোধন প্রধানমন্ত্রীর

ফাইল ফটো

আইডিইবির ২৩তম জাতীয় সম্মেলন এবং ‘স্কিলস রেডিনেস ফর এচিভিং এসডিজি অ্যান্ড এডপটিং আইআর ৪.০’ শীর্ষক তিনদিন ব্যাপী আন্তর্জাতিক সম্মেলন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) তিনি আইডিইবির এ সম্মেলন উদ্বোধন করেন।

সম্মেলনে সভাপতিত্ব করেন আইডিইবির সভাপতি এ কে এম এ হামিদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী। মূল বক্তব্য উপস্থাপন করেন আইডিইবির সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান। সম্মেলনের শুরুতে জাতীয় সংগীত পরিবেশনের মধ্যে দিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি মুজিববর্ষের পতাকা এবং আইডিইবির সভাপতি এ কে এম এ হামিদ সংগঠনের পতাকা উত্তোলন করেন।

পরে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালোরাতে হত্যাকাণ্ডের শিকার জাতির পিতা এবং তার পরিবারের সদস্যবৃন্দ, জাতীয় চার নেতা, স্বাধীনতা যুদ্ধ ও ভাষা আন্দোলনে নিহত সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) শিক্ষা মন্ত্রণালয়ের সহযোগিতায় এ সম্মেলনের আয়োজন করেছে। তিনদিন ব্যাপী এ সম্মেলনের বিভিন্ন সেশনে দেশি-বিদেশি অনেক প্রতিনিধি অংশগ্রহণ করেবেন।