বার্সেলোনা ছেড়ে অ্যাটলেটিকোতে ডিপাই

বার্সেলোনা ছেড়ে অ্যাটলেটিকোতে ডিপাই

ফাইল ছবি

২০২১ সালে ফরাসি ক্লাব লিওঁ থেকে ফ্রি ট্রান্সফারে বার্সেলোনায় যোগ দেন মেম্ফিস ডিপাই। ব্লাউগ্রানাদের সঙ্গে দুই বছরের চুক্তি করেন ডাচ তারকা। শুরুতে বার্সার নিয়মিত একাদশের সদস্য হলেও রবার্ট লেভানদোভস্কির আগমনে কপাল পোড়ে ডিপাইয়ের।

বার্সার আক্রমণভাগে অনিয়মিত হয়ে পড়েন তিনি। বেঞ্চে বসে সময় না কাটিয়ে নতুন ঠিকানা খুঁজে নিলেন ডাচ ফরোয়ার্ড ডিপাই। আড়াই বছরের জন্য যোগ দিলেন স্প্যানিশ লা লিগার আরেক ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদে।

ডিপাইয়ের দল ছাড়ার বিষয়টি নিশ্চিত করে বার্সেলোনা জানিয়েছে, ৩০ লাখ ইউরোর বিনিময়ে অ্যাটলেটিকো মাদ্রিদে যোগ দিয়েছেন মেম্ফিস। বোনাসসহ আরও দশ লাখ ইউরো পেতে পারেন তিনি। বার্সেলোনার অনাপত্তি পত্র নিয়ে (এনওসি) এরইমধ্যে অ্যাটলেটিকোর মাঠে অনুশীলনও করেছেন ডিপাই। লা লিগার ক্লাবটিতে যোগ দিয়ে তিনি বলেন, ‘সবকিছুই দারুণ হয়েছে।

কোচের (দিয়েগো সিমিওনে) সঙ্গে আমার কথা হয়েছে। এই ক্লাবকে কী দিতে পারি, তা দেখানোর জন্য মুখিয়ে আছি আমি। এটি খুব বড় ক্লাব। অসাধারণ ইতিহাস রয়েছে এটির। অনেক মহান গল্প শুনেছি এই ক্লাব নিয়ে।’

ডিপাই বলেন, ‘অ্যাটলেটিকোর প্রতি সিমিওনের আবেগের কথা সবার জানা আছে। তিনি আমাকে যত তাড়াতাড়ি সম্ভব প্রস্তুত দেখতে চান। যখন লিওঁতে ছিলাম, তখনই তিনি আমাকে পছন্দ করেছিলেন।’

২০২১ সালের ১লা জুলাই থেকে ২০২৩ সালের ২০শে জানুয়ারি পর্যন্ত বার্সেলোনার হয়ে সবমিলিয়ে ৪২ ম্যাচ খেলে ১৪ গোল করেন মেম্ফিস ডিপাই। জাতীয় দলের হয়ে ৮৬ ম্যাচ খেলে ৪৩টি গোল করেন তিনি। নেদারল্যান্ডসের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা ডিপাই।