সুলতান’স ডাইনের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পায়নি ভোক্তা অধিকার

সুলতান’স ডাইনের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পায়নি ভোক্তা অধিকার

সুলতান’স ডাইনের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পায়নি ভোক্তা অধিকার

রাজধানীর সুলতান’স ডাইনের কাচ্চি বিরিয়ানিতে খাসির বদলে অন্য প্রাণির মাংস ব্যবহারের অভিযোগের সত্যতার প্রমাণ পাওয়া যায়নি। ফলে প্রতিষ্ঠানটির  বিরুদ্ধে আনিত অভিযোগ থেকে অব্যাহতি দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  সোমবার (১৩ মার্চ) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, সুলতান’স ডাইন ‘মা বাবার দোয়া গোস্ত বিতান, কাপ্তান বাজার’ নামক ভেন্ডরের মাধ্যমে খাসির গোস্ত সংগ্রহ করে থাকে। কাপ্তান বাজারে খাসি জবাই করার সময় অভিযুক্ত প্রতিষ্ঠানের প্রতিনিধি মাঝে মধ্যে উপস্থিত থাকেন। ভেন্ডর নিজ দায়িত্বে মাংস অভিযুক্ত প্রতিষ্ঠানে মাংস পৌঁছায়।

এর আগে গত ২ মার্চ রাজধানীর গুলশানে একটি প্রাইভেট প্রতিষ্ঠানের কর্মকর্তারা সাত প্যাকেট সুলতান'স ডাইনের কাচ্চি বিরিয়ানি কিনে আনেন। গুলশান শাখা থেকে আনা সেই বিরিয়ানি খাওয়ার একপর্যায়ে খাসির মাংস নিয়ে সন্দেহ সৃষ্টি হলে তারা ওই শাখার নম্বরে কল করেন। পরে দু'জন লোক নতুন খাবারের প্যাকেট নিয়ে আসেন। ওই সময় সেখানে প্রতিষ্ঠানটির কর্মীদের সঙ্গে কথাকাটাকাটি হয়। পরে এর একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। তার পর থেকেই বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হয়।