বঙ্গবন্ধু কর্নার মুক্তিযুদ্ধ সম্পর্কে জানার আগ্রহ সৃষ্টি করবে: আইজিপি

বঙ্গবন্ধু কর্নার মুক্তিযুদ্ধ সম্পর্কে জানার আগ্রহ সৃষ্টি করবে: আইজিপি

সংগৃহীত

আইজিপি ও বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের প্রধান পৃষ্ঠপোষক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, স্বাধীনতা কীভাবে হয়েছিল একটা প্রজন্ম সেটা ভুলতে বসেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন দেশ পরিচালনার দায়িত্ব গ্রহণ করেছেন তারপর থেকে আবারও দেশের চাকা যেন স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়েছে।

রোববার সকালে রাজধানীর রমনায় পুলিশ অফিসার্স মেসে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের উদ্যোগে স্থাপিত বঙ্গবন্ধু কর্নার উদ্বোধনকালে একথা বলেন আইজিপি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি ও স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম। এ সময় অতিরিক্ত আইজিপি, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান, অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও ঢাকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ প্রধান বলেন, আগামী প্রজন্মের শিশুরা বঙ্গবন্ধু কর্নার পরিদর্শনের মাধ্যমে মুক্তিযুদ্ধ এবং কী চেতনা নিয়ে দেশ স্বাধীন হয়েছিল সে সম্পর্কে তাদের জানার আগ্রহ সৃষ্টি হবে।

মহান স্বাধীনতা দিবসে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের উদ্যোগে বঙ্গবন্ধু কর্নার স্থাপনকে স্বাগত জানিয়ে আইজিপি বলেন, বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন, দেশ ও জনগণের প্রতি গভীর মমত্ববোধ এবং আমাদের স্বাধীনতার প্রকৃত ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরার জন্য আমরা বিভিন্ন স্থানে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করছি। আজকে আমাদের পুলিশ অফিসার্স মেসে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করা হয়েছে। এর মধ্য দিয়ে আমাদের ভবিষ্যৎ প্রজন্ম এবং নবীন অফিসার ও তাদের পরিবার যারা এখানে আসবেন তারা বঙ্গবন্ধু কর্নার পরিদর্শন করার মাধ্যমে জাতির ইতিহাস জানতে পারবেন।