অবসর ভেঙে আমিরের দলে ফেরার ঈঙ্গিত

অবসর ভেঙে আমিরের দলে ফেরার ঈঙ্গিত

কিস্তানি পেসার মোহাম্মদ আমির

কিছুদিন আগেই সিলেট স্ট্রাইকার্সের জার্সিতে বিপিএল মাতিয়ে গেছেন পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির। বিপিএলে যোগ দেয়ার সময়েই অবসর ভেঙে পাকিস্তানের জাতীয় দলে ফেরার ইচ্ছার কথা বলেছিলেন তিনি। এবার সেই ইচ্ছাই পূর্ণ হতে চলেছে।

সম্প্রতি পাকিস্তানের গণমাধ্যমে আমিরের দলে ফেরার বিষয়ে খবর প্রকাশিত হয়েছে। যেখানে আমিরকে সংযত হয়ে চলতে এবং ক্রিকেটে মনোযোগ দিতে বলা হয়েছে। এমনটিই জানিয়েছেন আমিরের ম্যানেজার। 

খবরে বলা হয়েছে, আমিরকে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য বিবেচনা করা হচ্ছে। তবে তার আগে তিনি যেন সংযত হয়ে চলেন। গণমাধ্যমে অপ্রয়োজনীয় কথা যেন না বলেন। সবকিছুর বাইরে তাকে ক্রিকেটের ওপরে আরও মনোযোগী হতে বলা হয়েছে। 

এর আগে পাকিস্তানের প্রধান নির্বাচক হারুন রশিদ বলেছিলেন, ‘দলে গুরুত্বপূর্ণ ভূমিকা যারা রাখতে পারে, আমরা তাদের দিকে নজর রেখেছি। আর এই সময়ে যারা দলের সঙ্গে ভালোভাবে সমন্বয় করে উঠতে পারবে, তাদের দলে ফেরার কোনো বাধা নেই।’


হারুন রশিদের সঙ্গে মিল রেখে পিসিবি সভাপতি নাজাম শেঠি জানিয়েছিলেন, ‘আমির যদি অবসর থেকে ফিরে আসে, তাহলে জাতীয় দলে খেলতে কোনো বাধা নেই। এই মুহূর্তে আমির চাইলে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন।’


বিপিএলে ১১ ম্যাচে খেলে ১৪ উইকেট নিয়েছিলেন মোহাম্মদ আমির। বিপিএলের পরে পিএসএলে ৭ ম্যাচ থেকে নিয়েছেন ৯ উইকেট। এতেই বোর্ডের মনোযোগ কাড়েন তিনি।

 
ক্রিকেট বোর্ডের সঙ্গে ভালো সময় না যাওয়ায় ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছিলেন পাকিস্তানি বাঁহাতি পেসার মোহাম্মদ আমির। এরপরে জাতীয় দলে না ফেরার কথা বলে আসছিলেন তিনি। তবে এবার কিছুটা নমনীয় রয়েছেন আমির। হয়তো তিনি দলে ফেরারই অপেক্ষা করছেন। সে জন্য রয়েছে শুধু সময়ের অপেক্ষা।