গোল্ডেন ভিসা প্রক্রিয়া সহজ করল আমিরাত

গোল্ডেন ভিসা প্রক্রিয়া সহজ করল আমিরাত

সংগৃহীত

এবার গোল্ডেন ভিসা প্রক্রিয়া আরও সহজ করেছে সংযুক্ত আরব আমিরাত। দেশটি সিটিজেনশিপ, কাস্টমস অ্যান্ড পোর্ট সিকিউরিটি কর্তৃপক্ষ ছয় মাসের এন্ট্রি পারমিট ইস্যু করার ক্ষেত্রে নতুন নিয়ম চালু করেছে। 

এর ফলে গোল্ডেন ভিসা পাওয়ার পথটা আগের চেয়ে সহজ হবে বলেও জানাচ্ছে কর্তৃপক্ষ।

দেশটির ভিসা পারমিটের নতুন ফি হিসেবে এক হাজার ২৫০ দিরহাম নির্ধারণ করা হয়েছে। সাথে যোগ হবে ইস্যু চার্জ হিসেবে এক হাজার দিরহাম, আবেদনের জন্য ১০০ দিরহাম, স্মার্ট পরিষেবার জন্য ১০০ দিরহাম, ই-পরিষেবার জন্য ২৮ দিরহাম এবং ফেডারেল অথরিটি ফি ও আল খালিজের জন্য ২২ দিরহাম নির্ধারণ করা হয়েছে।

এই ছয় মাসের এন্ট্রি পারমিট থেকে মূলত ১০ বছরের গোল্ডেন ভিসা পাওয়ার প্রক্রিয়া শুরু করেছে দেশটি।

দেশটিতে বিভিন্ন ক্যাটাগরিতে গোল্ডেন ভিসা দেওয়া হয়। মেধাবী, বিজ্ঞানী ও বিশেষজ্ঞ, সরকারি বিনিয়োগে বিনিয়োগকারী, রিয়েল এস্টেট বিনিয়োগকারী, উদ্যোক্তা, উচ্চ মাধ্যমিকের শীর্ষস্থানীয় অর্জনকারী, সংযুক্ত আরব আমিরাতের স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের স্নাতক, দেশের বাইরের স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের স্নাতক এবং প্রধান্য দেওয়া হয় প্রতিরক্ষা বিভাগের শ্রমিকরা।

কর্তৃপক্ষের মতে, যেসব গ্রাহক গোল্ডেন ভিসার জন্য এন্ট্রি পারমিটের জন্য আবেদন করেন তাদের স্পনসরকৃত ব্যক্তির পাসপোর্ট, একটি রঙিন ছবি এবং গোল্ডেন ভিসার জন্য যোগ্যতার প্রমাণসহ বেশ কিছু তথ্য প্রদান করতে হবে।


সূত্র: খালিজ টাইমস