চট্টগ্রামে সাংবাদিকের উপর হামলায় একজন গ্রেফতার

চট্টগ্রামে সাংবাদিকের উপর হামলায় একজন গ্রেফতার

প্রতীকী ছবি

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী এলাকায় আইয়ুব মিয়াজী নামে একজন স্থানীয় সাংবাদিককে মারধর করে দুইতলা ফেলে দেওয়ার অভিযোগে মোহাম্মদ বাবু (২১) এক রোহিঙ্গাকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় আলাউদ্দীন ও ফারুক নামে দুইজন পলাতক রয়েছেন।

চন্দনাইশ থানার ওসি আনোয়ার হোসেন বলেন, আইয়ুব মিয়াজীর উপর হামলার ঘটনায় ভিডিও ফুটেজ দেখে একজনকে গ্রেফতার করা হয়েছে। দুইজন আসামি পলাতক রয়েছেন, তারা হাইকোর্টে জামিনের জন্য গেছে বলে শুনেছি।

এদিকে আহত সাংবাদিক আইয়ুব মিয়াজী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিবিৎসাধীন রয়েছেন। দুতলা থেকে ফেলে দেওয়ার ফলে পাঁজরের তিনটি হাড়ে আঘাত পেয়েছেন, তবে সার্জারীর প্রয়োজন নেই বলে জানিয়েছেন চিকিৎসক।

সাংবাদিক আইয়ুব মিয়াজী বলেন, আমি উপজেলা প্রশাসন ও সরকারি দপ্তরের নানা অনিয়ম দুর্নীতির নিউজ করি। অন্য সাংবাদিকরা প্রেস রিলিজ নির্ভর হলেও আমি তা করি না। নানা অনিয়ম তুলে ধরে নিউজ করার কারণে আমার উপর হামলা করেছে। সম্প্রতি চন্দনাইশে স্থানীয় প্রভাবশালীদের পাহাড় কাটার বিষয়ে একটি নিউজ করি, তারই জের ধরে আমার উপ হামলা করা হয়েছে।

স্থানীয় সাংবাদিকরা বলেন, আইয়ুব মিয়াজী মাস ছ’মাস আগে সাংবাদিকতায় এসেছে। এরপর থেকে নানা সংবাদ পরিবেশন নিয়ে বিরোধে তার সাথে কয়েকজনের কথা কাটাকাটি হয়েছে এমনকি মারধরের শিকারও হয়েছে। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।