গুজরাটকে হারিয়ে শীর্ষে রাজস্থান

গুজরাটকে হারিয়ে শীর্ষে রাজস্থান

সংগৃহীত

শুভমান গিল ও ডেভিড মিলারের ব্যাটে ভালো সংগ্রহ পায় গুজরাট টাইটান্স। কিন্তু ব্যাটিংয়ে নেমে সেই তাদের দারুণ ইনিংস ম্লান করে ঝড় তোলেন সাঞ্জু স্যামসন ও শিমরন হেটমায়ার। রাজস্থান রয়্যালসকে জিতিয়ে তোলেন টেবিলের শীর্ষে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দিনের দ্বিতীয় ম্যাচে গুজরাটকে ৩ উইকেট হারায় রাজস্থান। আগে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে গুজরাট সংগ্রহ করে ১৭৭ রান। জবাব দিতে নেমে ৪ বল হাতে রেখে জয় নিশ্চিত করে রাজস্থান। এই জয়ে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে দলটি। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। সমান পয়েন্ট নিয়ে তিনে গুজরাট।

টস হেরে ব্যাট করতে নামা প্রথম ওভারেই ওপেনার ঋদ্ধিমান সাহার উইকেট হারায়। তিনে নামা সাই সুদর্শন ১৯ বলে ২০ রানের ইনিংস খেলে সাজঘরে ফিরে যান। চারে নেমে ঝড়ো শুরু করেন পান্ডিয়া। তবে টিকতে পারেননি বেশিক্ষণ। ১৯ বলে ২৮ রান করে হারান উইকেট। একপ্রান্তে লড়তে থাকা গিলও ৩৪ বলে ৪৫ রানের ইনিংস খেলে বিদায় নেন।

ডেভিড মিলার এসে ব্যাট হাতে ঝড় তোলেন। তবে চার রানের আক্ষেপ নিয়ে ৩০ বলে ৪৬ রান করে বিদায় নেন তিনি। তার সঙ্গে শেষদিকে ১৩ বলে ২৭ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে ভালো সংগ্রহ এনে দেন অভিনব মনোহর।

বোলিংয়ে রাজস্থানের হয়ে ২৫ রান খরচায় ২ উইকেট নেন স্বন্দীপ শর্মা। এছাড়া ১টি করে উইকেট তোলেন যুজবেন্দ্র চাহাল, অ্যাডাম জাম্পা এবং ট্রেন্ট বোল্ট।

রান তাড়ায় খেলতে নেমে ৩ ওভারের মধ্যেই সাজঘরে ফিরে যান রাজস্থানের দুই ওপেনার যশস্বী জয়সওয়াল এবং জস বাটলার। কিছুক্ষণ পর ২৫ বলে ২৬ রানের ইনিংস খেল উইকেট হারান দেবদুত পাডিক্কালও। তবে স্যামসন একপ্রান্তে ঠিকই লড়ে যান। তাকে সঙ্গ দিয়ে দলকে জয়ের দিকে এগিয়ে নিতে থাকেন হেটমায়ার। স্যামসন ৬০ রান করে বিদায় নিলেও ঝড় চালাতে থাকেন ক্যারিবিয় ব্যাটার।

শেষদিকে এসে জুরেল করেন ১৮ রান। অশ্বিন করেন ১০ রান। আর হেটমায়ার ঝড়ে সহজেই জয়ের দেখা পায় রাজস্থান। ২৬ বলে ৫৬ রানের বিস্ফোরক এক ইনিংস খেলে অপরাজিত ছিলেন তিনি। গুজরাটের হয়ে ৩ উইকেট শিকার করেন মোহাম্মদ শামি। এছাড়া ২ উইকেট নেন রশিদ খান।