২৪ লাখ টাকা জরিমানার মুখে কোহলি

২৪ লাখ টাকা জরিমানার মুখে কোহলি

কোহলি

আবারো জরিমানার মুখোমুখি বিরাট কোহলি। বেশ মোটা অঙ্কের জরিমানা গুনতে হচ্ছে তাকে। স্লো ওভাররেটের কারণে কোহলিকে ২৪ লাখ রুপি জরিমানা ধরেছে বিসিসিআই।

গতকাল (সোমবার) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে তারা।

শুধু কোহলিই নয়, তার দল বেঙ্গালুরুর হয়ে মাঠে নামা সব ক্রিকেটারকেই দিতে হচ্ছে জরিমানা। যদিও ম্যাচ ফির ২৫ শতাংশ অর্থাৎ ছয় লাখ রুপি জরিমানা দিয়েই পাড় পাচ্ছেন তারা। তবে অধিনায়ক হওয়ায় কোহলিকে ২৪ লাখ টাকা অর্থাৎ ম্যাচ ফির পুরোটাই জরিমানা দিতে হচ্ছে।

এই প্রসঙ্গে বিসিসিআই থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘আইপিএলের ন্যূনতম ওভার-রেট সংক্রান্ত কোড অব কন্ডাক্টের আওতায় এটি তার দলের দ্বিতীয় অপরাধ বলে কোহলিকে ২৪ লাখ রুপি, একাদশের প্রতিটি সদস্যের সাথে ইমপ্যাক্ট বদলিকে ছয় লাখ রুপি বা ম্যাচ শতাংশের ২৫ শতাংশ (যেটি কম) জরিমানা করা হয়েছে।’

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, কোহলিদের জরিমানা করা হয়েছে গত রোববার (২৩ এপ্রিল) বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে অনুষ্ঠিত রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচে স্লো ওভাররেটের কারণে। শুধু জরিমানাই নয়, নির্দিষ্ট সময়ের মধ্যে ২০ তম ওভার শুরু না করতে পারায় শেষ ওভারে গিয়ে বৃত্তের বাইরে একজন কম খেলোয়াড় কম নিয়েই খেলতে হয়েছে বেঙ্গালুরুকে।

উল্লেখ্য, বেঙ্গালুরু দলের নিয়মিত অধিনায়ক হলেন ফাফ ডু প্লেসিস। ২০২১ সালে কোহলি দায়িত্ব ছাড়ার পর থেকে তিনিই দলকে নেতৃত্ব দিচ্ছিলেন। তবে পাঁজরের চোটের কারণে শেষ দুই ম্যাচে অধিনায়কত্ব করেননি ডু প্লেসিস। শুধু দলের প্রয়োজনে ব্যাটিং করেছেন। আর এমতাবস্থায় কোহলি ছিলেন ভারপ্রাপ্ত অধিনায়ক।