আজ থেকে জাবির ভর্তি পরীক্ষার রেজিস্ট্রেশন শুরু

আজ থেকে জাবির ভর্তি পরীক্ষার রেজিস্ট্রেশন শুরু

ফাইল ছবি

আজ মঙ্গলবার সকাল দশটা থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের  (জাবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার রেজিস্ট্রেশন অনলাইনে শুরু হবে। চলবে ৩১ মে রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত। এছাড়া ১৬ জুন থেকে ২৪ জুনের মধ্যে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সোমবার (৮ই মে) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) আবু হাসান বাংলাদেশ প্রতিদিনকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, 'আগামীকাল সকাল সাড়ে নয়টায় উপাচার্য ভর্তি পরীক্ষার আবেদন কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করবেন। সকাল দশটা থেকে পরীক্ষার্থীরা অনলাইনে রেজিষ্ট্রেশন করতে পারবে।' 

এ বছর জাবিতে পাঁচ ইউনিটের পরিবর্তে সাতটি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এগুলোর মধ্যে গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ ও ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজির জন্য 'এ' ইউনিট, সমাজবিজ্ঞান ও আইন অনুষদের জন্য 'বি' ইউনিট, কলা ও মানবিকী অনুষদ ও বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইন্সটিটিউট নিয়ে  'সি' ইউনিট, জীববিজ্ঞান অনুষদের জন্য 'ডি' ইউনিট, বিজনেস স্টাডিস অনুষদ নিয়ে 'ই' ইউনিটে পরীক্ষা হবে। আর ইন্টস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ-জেইউ) আলাদা ইউনিট এবং নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সঙ্গে চারুকলা বিভাগ নিয়ে আলাদা ইউনিটে (সি১) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এগুলোর মধ্যে এ, বি, সি ইউনিটের আবেদন ফি ৯'শ টাকা এবং অন্যান্য ইউনিটগুলোর আবেদন ফি ৬'শ টাকা।