৩৭ প্রেক্ষাগৃহে মুক্তি পেল দুই সিনেমা

৩৭ প্রেক্ষাগৃহে মুক্তি পেল দুই সিনেমা

ফাইল ছবি

দরজায় কড়া নাড়ছে ঈদুল আজহা। তার আগে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেলো নতুন দুই সিনেমা। আজ শুক্রবার মোট ৩৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘ফিরে দেখা’ ও ‘ফুলজান’ শিরোনামে এ দুটি সিনেমা।

মুক্তিযুদ্ধকালীন সত্য ঘটনা অবলম্বনে ‘ফিরে দেখা’ পরিচালনা করেছেন চিত্রনায়িকা রোজিনা। এটি তার পরিচালিত প্রথম সিনেমা। ২০১৯-২০ অর্থবছরে সিনেমাটির জন্য ৫০ লাখ টাকা সরকারি অনুদান পেয়েছেন তিনি। এরপর লম্বা সময় নিয়ে এটি নির্মাণ করেন।

এ সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন রোজিনা-ইলিয়াস কাঞ্চন। সিনেমাটিতে স্বামী-স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন তারা। এছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন নিরব, অর্চিতা স্পর্শিয়া। দেশের ২২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিনেমাটি।

অন্যদিকে ‘ফুলজান’ মুক্তি পেয়েছে ১৫টি প্রেক্ষাগৃহে। এটি পরিচালনা করেছেন আমিনুল ইসলাম বাচ্চু। গ্রামীণ পটভূমিতে নির্মিত এই সিনেমায় অভিনয় করেছেন মিষ্টি জান্নাত, সনি রহমান, রিয়াদ রায়হান, লিটন খন্দকার, জেসমিন জারা, আমিনুল ইসলাম বাচ্চু প্রমুখ।

২০১৯ সালে সর্বশেষ মুক্তি পায় মিষ্টি জান্নাত অভিনীত সিনেমা। দীর্ঘ বিরতির পর ‘ফুলজান’ সিনেমার মাধ্যমে প্রেক্ষাগৃহে ফিরলেন এই অভিনেত্রী। তার ভাষায়— ‘দীর্ঘ দিন পর আমার নতুন সিনেমা ‘ফুলজান’ মুক্তি পেয়েছে। সবাইকে দেখার আমন্ত্রণ জানাচ্ছি। অন্যরকম অনুভূতি। যখন কোনো সিনেমা মুক্তি পায়, তখনই অন্যরকম ভালোলাগা কাজ করে। এ সিনেমার মাধ্যমে আবার নিয়মিত হতে পেরে আনন্দিত।’

নিজের অভিনীত সিনেমা নিয়ে আশাবাদী মিষ্টি জান্নাত। তার মতে— ‘স্টার কাস্ট থাকতে হবে, এমন কোনো কথা নেই। এখন সিনেমার গল্পই সুপারস্টার। এই সিনেমার গল্পটাই আসল তারকা; আর আমি এটা ভেবেই কাজটি করেছি। গল্প যদি ভালো হয়, সিনেমা দর্শক গ্রহণ করবেন।’