লেবাননকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে ভারত

লেবাননকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে ভারত

ফাইল ছবি

বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় সেমিফাইনালে লেবাননকে ৪-২ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে টুর্নামেন্টের রেকর্ড আটবারের চ্যাম্পিয়ন ভারত। নির্ধারিত সময়, অতিরিক্ত সময়ের পর বিজয়ী বেছে নিতে ম্যাচ গড়িয়েছে টাইব্রেকারে। ৪ জুলাই ট্রফির জন্য স্বাগতিকরা কুয়েতের মুখোমুখি হবে।

বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়ামে টাইব্রেকারে ভারতের সুনীল ছেত্রী, আনোয়ার আলী, মাহেস সিং ও উদান্ত সিং গোল করেছেন। লেবাননের ওয়ালিদ শৌর ও মোহাম্মদ সাদেক গোল করতে পারলেও খলিল বাদের ওপর দিয়ে মেরে সুযোগ নষ্ট করেছেন। আর হাসান মাতৌকের শট প্রতিহত করেছেন গোলকিপার।

এর আগে দুই দলই আক্রমণ-প্রতি আক্রমণ নির্ভর ম্যাচ খেলেছে। সুযোগ পেয়েছে দু’দলই। কিন্তু নির্ধারিত কিংবা অতিরিক্ত সময়ে কোনও দলই লক্ষ্যভেদ করতে পারেনি। ম্যাচ ঘড়ির ৪২ মিনিটে লেবাননের হাসান মাতৌকের ফ্রি-কিক গোলকিপার গুরুপ্রিত সিং এক হাত উঁচিয়ে ভারতকে ম্যাচে রেখেছেন।

৫৯ মিনিটে ভারতের লালিয়ানজুয়ালা চাংতের শট লেবানন গোলকিপারের হাতে জমা পড়লে হতাশ হতে হয় তাদের। দুই মিনিট পর লেবাননের একজনের হেড ভারতের গোলকিপার তালুবন্দি করেছেন। ৮৩ হাসান মাতৌকের শট ক্রস বারের ওপর দিয়ে না গেলে লেবানন এগিয়ে যেতে পারতো। অতিরিক্ত সময়ে ভারত চেষ্টা করেও গোলের দেখা পায়নি। ৯৪ মিনিটে সুনীল ছেত্রীর বক্সের বাইরে থেকে নেয়া শট ক্রস বারের ওপর দিয়ে গেছে। দুই মিনিট পর আবারও ব্যর্থ হন ছেত্রী। উদান্ত কুমারের ক্রসে ফাঁকায় ছেত্রীর শট ক্রস বারের ওপর দিয়ে গেলে ম্যাচ গড়ায় পেনাল্টি শুটআউটে।