চোর সন্দেহে কক্সবাজারে প্রতিবন্ধী যুবককে পিটিয়ে হত্যা

চোর সন্দেহে কক্সবাজারে প্রতিবন্ধী যুবককে পিটিয়ে হত্যা

সংগৃহীত

কক্সবাজারের চকরিয়ায় চোর সন্দেহে মোহাম্মদ আরমান (২৪) নামের এক মানসিক প্রতিবন্ধী যুবককে হাত-পা বেঁধে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। গতকাল সোমবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার বরইতলী ইউনিয়নের রাস্তার মাথা থেকে লাশটি উদ্ধার করেছে পুলিশ। 

আরমানের স্বজনদের বরাত দিয়ে পুলিশ জানায়, মোহাম্মদ আরমান সিএনজি অটোরিকশাচালক। তাঁর বাড়ি চকরিয়া পৌরসভার কাহারিয়া ঘোনার খোন্দকারপাড়ায়।

হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক কাইছার হামিদ বলেন, আরমান পেশায় অটোরিকশাচালক। তবে কয়েক মাস আগে থেকে তিনি মানসিক ভারসাম্যহীন অবস্থায় ভবঘুরে জীবন যাপন করছিলেন বলে স্বজনরা জানিয়েছে।

পরিদর্শক কাইছার হামিদ জানান, বরইতলী এলাকার লোকজন পুলিশকে জানিয়েছে যে রবিবার রাতে চোর সন্দেহে ধরে আরমানকে হাত-পা বেঁধে পিটিয়ে হত্যা করা হয়েছে। 

পরিদর্শক আরো জানান, সুরতহাল প্রতিবেদন তৈরির সময় নিহতের শরীরের একাধিক স্থানে জখমের দাগ দেখা গেছে।

লাশ উদ্ধারের পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে সেখানে আরমানকে শনাক্ত করেন তাঁর বড় ভাই ওয়াহিদুল ইসলাম। পরে ময়নাতদন্তের জন্য লাশটি কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আবদুল জব্বার বলেন, চোর সন্দেহে যারা মানসিক ভারসাম্যহীন যুবক আরমানকে পিটিয়ে হত্যা করেছে, তাদের শনাক্ত করার চেষ্টা চলছে। পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে আইনি পদক্ষেপ নেওয়া হবে।