ফরিদপুরে পাটকল শ্রমিককে গণধর্ষণ ও হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

ফরিদপুরে পাটকল শ্রমিককে গণধর্ষণ ও হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

প্রতীকী ছবি

ফরিদপুরের মধুখালীতে পাটকল শ্রমিক কাজল রেখা কাজলীকে (৩২) গণধর্ষণ ও হত্যার ঘটনায় করা মামলায় ৫ আসামিকে মৃত্যুদণ্ডে দণ্ডিত করেছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত। সেই সঙ্গে প্রত্যেক আসামিকে এক লাখ টাকা করে জরিমানাও করা হয়েছে। 

সোমবার (২৪ জুলাই) বিকেল ৪টায় জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো. হাফিজুর রহমান এই রায় দেন। এ সময় সকল দণ্ডপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিল।

আসামিরা হলেন— চুন্নু সিকদার (২৮), মো. নাজমুল হোসেন তেবেজ (৩২), ইসলাম মীর (৩২), আতিয়ার মোল্যা (৪২), মো. নাসির খান নয়ন (৪০)।

আদালত ও মামলা সূত্রে জানা যায়, ২০১৯ সালের ১৬ অক্টোবর জেলার মধুখালী উপজেলার কামারখালী এলাকার আসামিরা একটি মাঠের মধ্যে গণধর্ষণ করে। ঘটনা সবাইকে জানিয়ে দিতে পারে এমন শঙ্কা থেকে সকল আসামি মিলে কাজলীর গলায় গামছা পেঁচিয়ে তাকে হত্যা করে মাঠের মধ্যে ফেলে রেখে যায়। পরে স্থানীয়দের সংবাদের ভিত্তিতে পুলিশ ওই নারীর লাশ উদ্ধার করে।

এই ঘটনায় অজ্ঞাত আসামি করে নিহতের মা কল্যানী বিশ্বাস বাদী মধুখালী থানায় মামলা দায়ের করে। মোবাইল কল লিস্টের সূত্র ধরে আসামি শনাক্ত করে গ্রেফতার করে পুলিশ। দীর্ঘ শুনানি শেষে আজ এই রায় দেন আদালত।